সিলেটে জমজমাট জিপিএ-৫ সংবর্ধনা

5

 

শরতের রৌদ্রোজ্জ্বল সকাল। সকাল আটটার কিছু পর থেকেই সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এলাকায় শিক্ষার্থী ও অভিভাবকদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। সেখানে শনিবার অনুষ্ঠিত হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান।
শনিবার সকাল ১০টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় উৎসবের মূল আয়োজন। অনুষ্ঠানকে কেন্দ্র করে গান আড্ডায় মেতে উঠেছিল কৃতী শিক্ষার্থীরা। আয়োজনে পরিবেশন হওয়া লোকগানে কণ্ঠ মেলান শিক্ষার্থী, অতিথি ও অভিভাবকেরা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রথম আলো সিলেটের নিজস্ব প্রতিবেদক সুমনকুমার দাশ। কৃতী শিক্ষার্থীদের অনুপ্রেরণা দিতে বক্তব্য দেন সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য মো. আশরাফুল আলম ও প্রথম আলোর যুগ্মসম্পাদক সোহরাব হাসান। বিশ^বিদ্যালয়ের মো. আশরাফুল আলম তার বক্তব্যে বলেন, ‘ আজকের যারা কৃতী শিক্ষার্থী তারা সবাই একেক জন আলো। এ শিক্ষার্থীরাই দেশকে আলোকিত করবে।’ শিক্ষার্থীদের তিনি প্রতিটি ক্ষেত্রেই ভালো করার আহŸান জানিয়ে বলেন, ‘শুধু পুথিগত বিদ্যা নয়, জীবনের প্রতিটা পরীক্ষায় জিপিএ-৫ পেতে হবে। সততা, দেশপ্রেম, বিজ্ঞান, সাহিত্য, সমাজিকসহ সব দায়িত্বশীলতার ক্ষেত্রে জিপিএ-৫ পেতে হবে।’ দেশকে আলোকিত করতে সকল অন্যায়ের প্রতিবাদ করার আহŸান জানান তিনি।
প্রথম আলোর যুগ্মসম্পাদক সোহরাব হাসান তার বক্তব্যে বলেন, ‘প্রথম আলো সব সময় ভালোর সঙ্গে থাকে। অ্যাসিড-সন্ত্রাস প্রতিরোধ, মাদকের বিরুদ্ধে আন্দোলনে কাজ করে আসছে।’ তরুণ বন্ধুরাও এমন আন্দোলনে সহযাত্রী হবেন বলে আশা প্রকাশ করে তিনি প্রথম আলো সবার ও দেশের জয় দেখতে চায় বলে মন্তব্য করেন।
তরুণরা মাদকের বিরুদ্ধে অবস্থান নেবে আশা প্রকাশ করে তিনি বলেন, ‘আজকের কৃতী শিক্ষার্থীরা সুন্দর বাংলাদেশ গড়ে তোলবে। সুন্দর বাংলাদেশের অভিযাত্রী হবে আজকের কৃতী শিক্ষার্থীরা।’ এসময় তিনি প্রথম আলো এগিয়ে নিতে সহযোগিতা করার আহŸান জানান। প্রথম আলো বন্ধুসভা সিলেটের সহসভাপতি হিমাদ্রী শর্মা ও সাংস্কৃতিক সম্পাদক ফারহানা হকের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট এমসি কলেজের সাবেক অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ, মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তাহ, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান রাজীব আহমেদ, সিলেট ইন্টানরন্যাশন ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রণবকান্তি দেব প্রমুখ। বিজ্ঞপ্তি