মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে কাইয়ুম চৌধুরী অচিরেই ফ্যাসিস্ট সরকারের পতন হবে

4

 

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া নারীদের উন্নয়নে মহিলা বিষয়ক মন্ত্রণালয়, মহিলা অধিদপ্তর করেছিলেন। বিএনপি নারীদের অগ্রগতিতে আপোষহীন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাত ধরে দেশে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা হয়েছিল। সেই নেত্রী আজ হাসপাতালে চিকিৎসাধীন, বিদেশে নিয়ে তার উন্নত চিকিৎসা প্রয়োজন। কিন্তু সরকার সাবেক এই প্রধানমন্ত্রীর সুচিকিৎসা বাধাগ্রস্ত করছে। দেশনায়ক তারেক রহমান সরকারের ষড়যন্ত্রের কারনে দেশে ফিরতে পারছেন না। সিলেটবাসীর প্রিয় নেতা এম. ইলিয়াস আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার সহ আমাদের ছয় শতাধিক নেতাকে গুম করে রাখা হয়েছে। হাজার হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। দেশে গণতন্ত্র, ভোটাধিকার ও বাক স্বাধীনতা নেই। এমন পরিস্থিতিতে প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ ¤øান হয়ে গেছে। বিএনপির অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের মতো মহিলা দলের নেতাকর্মীরাও ফ্যাসিস্ট সরকারের পতনের জন্য রাজপথে সক্রিয় রয়েছেন। অচিরেই ফ্যাসিস্ট সরকারের পতন হবে ইনশাআল্লাহ।
রোববার বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীর কুমারপাড়াস্থ প্লাটিনাম লাউঞ্জের হলরুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেট জেলা মহিলা দলের সভাপতি তাহসিন শারমিন তামান্নার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক পলিনা রহমানের সঞ্চালনায় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপি সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।
পবিত্র কোরআন তেলাওয়াত এবং জাতীয় ও দলীয় সঙ্গীতের মধ্যদিয়ে সূচিত সভায় প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, নারীরা মায়ের জাতি, সম্মানের আসনে নারীদের স্থান। তাই শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করার মাত্র ৯ দিনের মাথায় জাতীয়তাবাদী মহিলা দল গঠন করেছিলেন। এই সরকার নারী জাতিকে সম্মান দিতে জানে না। যে কারনে দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে প্রহসনের মাধ্যমে বিচারের নাটক করে তাকে গৃহন্তরীন করে রেখেছে। দেশের এই সবচেয়ে জনপ্রিয় নেত্রী আজ সুচিকিৎসা পাচ্ছেন না। তাই সম্মিলিত আন্দোলনের মাধ্যমেই এই ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করতে হবে।
সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- মহিলা দলের কেন্দ্রীয় সহ সভাপতি সামিয়া চৌধুরী, জেলা বিএনপির যুগ্ন সম্পাদক কোহিনুর আহমদ, এডভোকেট আবু তাহের, জেলা বিএনপির সহ দপ্তর সম্পাদক মাহবুব আলম, সহ সাংগঠনিক সম্পাদক আহাদ চৌধুরী শামিম, সহ ক্রীড়া সম্পাদক সুমেল আহমেদ চৌধুরী, জেলা মহিলা দলের সহ সভাপতি ফারজানা বক্ত, রুজি মতিন, যুগ্ন সাধারণ সম্পাদক নাজমা বেগম, জেলা মহিলা দলের দপ্তর সম্পাদক ও জেলা বিএনপির সহ সম্পাদক সুলতানা রহমান দিনা, জেলা বিএনপির সাবেক সদস্য শাহনাজ বেগম মুন্নী প্রমূখ।