জবাবদিহিতার মাধ্যমে জনপ্রতিনিধিদের কাজের স্বচ্ছতা ফুটে উঠে ——- আবু জাহিদ

80

দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ বলেছেন, জবাবদিহিতার মাধ্যমে জনপ্রতিনিধিদের কাজের স্বচ্ছতা ফুটে উঠে। সরকারের বরাদ্দকৃত অর্থ সুষ্ঠুভাবে জনগণের মধ্যে বিতরণ করাই স্থানীয় সরকারের প্রতিনিধিদের কাজ। এছাড়াও উন্নয়নমূলক কাজগুলো গুণগত মান ঠিক রেখে হচ্ছে কিনা তা দেখাও ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের দায়িত্ব। জনগণের কাছে যে প্রতিশ্র“তি দিয়ে জনপ্রতিধিগণ নির্বাচিত হয়েছেন তা রক্ষা করা সকলেরই নৈতিক দায়িত্ব। তিনি এ ধরনের বর্ষপূর্তি অনুষ্ঠানের আয়োজন করায় পরিষদের সকলকে ধন্যবাদ জানান।
তিনি গতকাল ১৫ সেপ্টেম্বর শনিবার দুপুরে দক্ষিণ সুরমার দাউদপুর ইউনিয়ন পরিষদের দায়িত্ব গ্রহণের দ্বিতীয় বর্ষ পূর্তি ও বিশিষ্ট নাগরিকবৃন্দর সংবর্ধনা উপলক্ষে পরিষদের হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
দাউদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ.এম খলিল এর সভাপতিত্বে ও গ্রাম আদালতের সহকারী নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা।
ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য মিসবাহ আহমদ টুনু ও ১নং ওয়ার্ড সদস্য দিলোয়ার হোসেনের যৌথ শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য নুরুল ইসলাম ইছন, দাউদপুর ইউপি’র সাবেক চেয়ারম্যান যুক্তরাষ্ট্র প্রবাসী দিলদার আহমদ চৌধুরী কচি, ইন্টারন্যাশনাল লায়ন্স ক্লাব সিলেটের প্রেসিডেন্ট সৈয়দ আব্দুল কাইয়ুম, যুক্তরাজ্য প্রবাসী শওকত আহমদ চৌধুরী, শেনাজ আহমদ কুরেশী, প্রবাসী কমিউনিটি নেতা আবু বকর সিদ্দিক ফয়সল, সুফিয়ান আহমদ।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড সদস্য হেলাল উদ্দিন আহমদ, ৮নং ওয়ার্ড সদস্য রিয়াজ উদ্দিন, ১, ২ ও ৩নং ওয়ার্ড সদস্য মালেকা বেগম, ৪, ৫ ও ৬নং ওয়ার্ড সদস্য মনোয়ারা বেগম, ৭, ৮ ও ৯নং ওয়ার্ড সদস্য শাহিদা বেগম, ইউপি সচিব নজরুল ইসলাম, জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ স্কুলের শিক্ষক মাওলানা হেলাল উদ্দিন, প্রবাসী আব্দুল বশির আব্দুল্লাহ, দাউদপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক ওলিউর রহমান অলি, সহ সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, যুগ্ম সম্পাদক শামসুল হক মসুদ, সিলেট মহানগর ছাত্রদলের সহ সভাপতি কবির আহমদ চৌধুরী উজ্জল, রূপা মিয়া, আব্দুল মান্নান, মইয়ব আলী, শুকুর মিয়া, শাহ নেওয়াজ আহমদ, ফখর উদ্দিন, আব্দুল বাছিত, ইরান মিয়া, আব্দুল আহাদ, আব্দুল মুকিত জাহাঙ্গীর প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন লিমন আহমদ।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি