বালাগঞ্জে আড়াই লক্ষ টাকার অবৈধ বিভিন্ন জাতের জাল পুড়িয়ে ধ্বংস

4

 

বালাগঞ্জ সংবাদদাতা

সিলেটের বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ও পশ্চিম গৌরীপুর ইউনিয়নের ভেড়াঘাগটিয়া বিল জলমহালে আকষ্মিক মোবাইল কোর্ট পরিচালনা করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তার দিকনির্দেশনায় উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) সুমাইয়া ফেরদৌসের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
অভিযানে ২ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও ওই ইউনিয়নের উমর আলী (বনগাঁও), উপেন্দ্র (তেঘড়িয়া) নামীয় দুইজনকে ১ হাজার করে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
হাওড় অঞ্চলে দেশীয় প্রজাতির ছোট মাছ রক্ষা কার্যক্রমের অংশ হিসেবে গত মঙ্গলবার ৫ সেপ্টেম্বর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য দপ্তরের বাস্তবায়নে দুপুর থেকে সন্ধ্যা সাড়ে ৭টা অবধি অভিযানে আড়াই লক্ষ টাকা মূল্যের অবৈধ চায়না দুয়ারী (ম্যাজিক), বস্তা জাল, মশারী (কাপড়ী) জাল, কারেন্ট জাল জব্দ করে উৎসুক জনতার সামনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
অভিযান পরিচালনার সময় জ্যেষ্ঠ উপজেলা মৎস্য কর্মকর্তা নির্মল চন্দ্র বনিক (অ:দা:) ও বালাগঞ্জ থানার একদল পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। জনসম্মুখে জাল পুড়ানোর সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য, বাংলাবাজারের (৮এরপর দেখুন ২ এর পাতায়)