জগন্নাথপুরে বেইলি সেতু ভেঙে মালবাহী ট্রাক নদীতে পড়ে ২ জনের মৃত্যু

50

মো. শাহজাহান মিয়া, জগন্নাথপুর

সুনামগঞ্জের জগন্নাথপুরে একটি ঝুঁকিপূর্ণ বেইলি সেতু ভেঙে মালবাহী ট্রাক নদীতে পড়ে পানিতে তলিয়ে যায়। এতে ট্রাক চালক ও হেলপারের মৃত্যু হয়েছে। এ ঘটনার পর থেকে জগন্নাথপুর হয়ে সুনামগঞ্জ-ঢাকা আঞ্চলিক মহা সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
স্থানীয়রা জানান, জগন্নাথপুর উপজেলার নারিকেলতলা এলাকায় কাটানদীর উপর থাকা বেইলি সেতুটি এমনিতেই ঝুঁকিপূর্ণ। এরপরও এ সেতু দিয়ে যানবাহন চলাচল করছে। এর মধ্যে ২২ আগস্ট মঙ্গলবার বিকেলে জগন্নাথপুর বাজারের রড-সিমেন্ট ব্যবসায়ী শাকিল আহমদের একটি সিমেন্ট ভর্তি ট্রাক জগন্নাথপুর আসার পথে বেইলি সেতু ভেঙে ট্রাকটি নদীতে পড়ে পানিতে তলিয়ে যায়। এ সময় ট্রাকের ভেতরে চালক ও হেলপার ছিলেন।
খবর পেয়ে জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও থানা পুলিশ ঘটনাস্থলে থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে দিয়ে উদ্ধার অভিযান চালান। প্রায় ২ ঘন্টা পর সন্ধ্যায় নিখোঁজ ২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়।
রড-সিমেন্ট ব্যবসায়ী শাকিল আহমদ জানান, ট্রাক চালক ফারুক মিয়ার বাড়ি কোম্পানীগঞ্জ ও হেলপার জাকির মিয়ার বাড়ি এয়ারপোর্ট থানা এলাকায়। প্রথমে ব্রিজ ভেঙে ট্রাক নদীতে পড়ে গেলে তারা নিখোঁজ ছিলেন।
পরে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়। জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, ব্রিজ ভেঙে নদীতে তলিয়ে যাওয়ার ট্রাকের ভেতর থাকা চালক ফারুক ও হেলপার জাকিরের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।