জিকে গউছসহ ১২শ’ জনকে আসামি করে মামলা

4

 

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনায় দুটি মামলা হয়েছে। সোমবার হবিগঞ্জ সদর মডেল থানায় পুলিশ বাদী হয়ে মামলা দুটি দায়ের করে। পুলিশের ওপর আক্রমণ ও বিস্ফোরক আইনে দুটি মামলায় হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহŸায়ক ও সাবেক পৌর মেয়র জি কে গউছকে প্রধান আসামি করা হয়েছে। ৯০ জন করে নেতাকর্মীর নাম উল্লেখ করে দুই মামলায় ৬০০ করে মোট ১২০০ জনকে আসামি করা হয়।
হবিগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ বদিউজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এ পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।
হবিগঞ্জ সদর মডেল থানার এসআই খোরশেদ আলম বাদী হয়ে পুলিশের ওপর আক্রমণ এবং এসআই ওয়াহেদ গাজী বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। মামলা সূত্রে জানা যায়, শনিবার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা থেকে পুলিশের ওপর অতর্কিত হামলা চালানো হয়। এতে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেবসহ কমপক্ষে ১০ পুলিশ আহত হন। অজয় চন্দ্রকে রোববার উন্নত চিকিৎসার জন্য ঢাকা জাতীয় চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য আহতরা হবিগঞ্জ হাসপাতালে চিকিৎসা নেন।
এদিকে, ওই সংঘর্ষে পৌর বিএনপির সাধারণ সম্পাদক এস এম আউয়াল আশঙ্কাজনক অবস্থায় একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসা নিচ্ছেন। এছাড়া পুলিশের ছোড়া রাবার বুলেটে আহত আরও বেশ কিছু নেতাকর্মী বিভিন্ন হাসপাতালে রয়েছেন।