জগন্নাথপুরে বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের মামলায় বৃদ্ধ কারাগারে

6

 

জগন্নাথপুর সংবাদদাতা

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বুদ্ধিপ্রতিবন্ধী এক কিশোরীকে (১৭) ধর্ষণের অভিযোগে ষাটোর্ধ্ব এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার কিশোরীর মায়ের করা মামলায় আবদুন নূর (৬৫) নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। শনিবার তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
মামলার এজাহার সূত্রে ও পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, দরিদ্র পরিবারের বুদ্ধিপ্রতিবন্ধী ওই কিশোরীকে নানা কৌশলে একাধিকবার ধর্ষণ করেন প্রতিবেশী বৃদ্ধ আবদুন নূর। এতে ওই ছাত্রী অন্তঃসত্ত¡া হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে জগন্নাথপুর থানায় মামলা করেন। এরপর ধর্ষণের অভিযোগে নিজ বাড়ি থেকে আবদুন নূরকে গ্রেপ্তার করে পুলিশ।
ভুক্তভোগী ছাত্রীর মা বলেন, তাঁর স্বামী প্যারালাইসিসে আক্রান্ত হয়ে কর্মক্ষমতা হারিয়ে বাড়িতে থাকেন। এ জন্য তিনি অন্যের বাড়িতে কাজ করে সংসার চালাচ্ছেন। এ সুযোগে আবদুন নূর তাঁদের বাড়িতে এসে তাঁর মেয়েকে ধর্ষণ করেন এবং ঘটনাটি কাউকে না জানাতে ভয়ভীতি দেখান। মেয়ের শারীরিক পরিবর্তন দেখে তাঁকে জিজ্ঞেস করলে সে জানায়, আবদুন নূর তাকে একাধিকবার ধর্ষণ করেছেন। পরে স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে জানতে পারেন, তাঁর মেয়ে এখন পাঁচ মাসের অন্তঃসত্ত¡া। নিরুপায় হয়ে তিনি আইনের আশ্রয় নিয়েছেন।
জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মিজানুর রহমান বলেন, এ ঘটনায় মামলার পর আসামিকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।