জামায়াত-শিবিরের ৭ নেতাকর্মীকে বিস্ফোরক মামলায় আদালতে প্রেরণ

9

 

স্টাফ রিপোর্টার

রেজিস্ট্রারি মাঠ থেকে গ্রেফতারকৃত জামায়াত-শিবিরের ৭ নেতাকর্মীকে আদালতে প্রেরণ করা হয়েছে। শনিবার দুপুরে তাদের সিলেট অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ১ নং আদালতে তাদের প্রেরণ করে কোতোয়ালি থানা পুলিশ। তবে নতুন কোনো মামলা নয়, পুুরনো বিস্ফোরক দ্রব্য আইনের একটি মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।
এর আগে শুক্রবার বেলা ১১টার দিকে সিলেট রেজিস্ট্রারি মাঠ থেকে এই ৭ জনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার খশির গ্রামের সিদ্দিক আহমদের ছেলে আজিজুল ইসলাম (৪৩), বালাগঞ্জ উপজেলার নূরপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে এএসএম রুবেল (২৩), কানাইঘাটের বড়দেশ গ্রামের আলী আহমদের ছেলে মারুফ আহমদ (১৮), সিলেট মহানগরের উত্তর বাগবাড়ি এলাকার মৃত এরফান উদ্দিনের ছেলে আবুবকর সিদ্দিক (৫৮), সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার বাগেরকোনা গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মাইদুল ইসলাম (৩৮), জামালগঞ্জ উপজেলার শরীফপুর গ্রামের আকবর আলীর ছেলে হোসেন আহমদ (৩০) ও বগুড়া জেলার ধনুট থানার নিশ্চিন্তপুর গ্রামের মহিব উদ্দিনের ছেলে মাহমুদুল আলম (৪৩)। আদালতে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।
শনিবার সিলেট রেজিস্ট্রারি মাঠে জামায়াত-শিবিরের বিভাগীয় সমাবেশ করার প্রস্তুতি নিয়েছিলো। তবে অনুমতি দেয়নি পুলিশ। পুলিশের অনুমতির আগেই সিলেটে সমাবেশ করার তোড়জোড় শুরু করেছিলো জামায়াত-শিবির। গত কয়েকদিন ধরে তারা প্রস্তুতিমূলক সভা করছে বিভিন্ন শাখা-সংগঠনের সঙ্গে। এমনকি শুক্রবার (১৪ জুলাই) সকালে সিলেট মহানগর জামায়াত-শিবিরের নেতাকর্মীরা মহানগরের রেজিস্ট্রারি মাঠ পরিদর্শন করতে যান। এসময় পুলিশ তাদের ওই ৭ নেতাকর্মীকে আটক করে।
রেজিস্ট্রারি মাঠে বেশ করতে না পেরে জামায়াত আজ দুপুর ১২টায় মহানগরের জিন্দাবাজারস্থ একাটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন আয়োজন করেছিলো দলটি। তবে শেষ পর্যন্ত ‘পুলিশের বাঁধায়’ সেখানে সংবাদ সম্মেলন করতে পারেনি তারা। পরে মহানগরের কুদরত উল্লাহ মার্কেটে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আগামী ২১ জুলাই সিলেটে বিভাগীয় সমাবেশ করার ঘোষণা দেন মহানগর জামায়াতের নেতারা।