রথযাত্রা উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত

6

স্টাফ রিপোর্টার

সিলেট মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে বুধবার সকাল ১১ টায় রথযাত্রা-২০২৩ উপলক্ষ্যে রথযাত্রা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে সিলেট মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তর সভাকক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সভাপতিত্ব করেন সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোঃ ইলিয়াস শরীফ, বিপিএম(বার), পিপিএম,। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মুঃ মাসুদ রানা, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ আব্দুল ওয়াহাব সহ অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার, সহকারি পুলিশ কমিশনারগণ।
এছাড়া আরোও উপস্থিত ছিলেন, শ্রী শ্রী কৃষ্ণ-বলরাম জিউর আখড়া এর সভাপতি শ্রী প্রশান্ত সিংহ, শ্রী শ্রী জগন্নাথ জিউর আখড়া এর সভাপতি শ্রী পঞ্চুত সিংহ, শ্রী শ্রী রাধাকৃষ্ণ জগন্নাথ মনিপুরী মন্দির এর সভাপতি শ্রী সুরজিত সিংহ, শ্রী শ্রী নরসিংহ জিউর আখড়া এর সভাপতি এডভোকেট শ্রী গৌতম দাস, শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভু জিউর মন্দির এর সভাপতি শ্রী অশোক শর্ম্মা, শ্রী শ্রী জগন্নাথ জিউর আখড়া এর সভাপতি শ্রী রতন কুমার সিংহ, ইসকন সিলেট এর সভাপতি শ্রী নবদ্বীপ দ্বিজ গৌরাঙ্গ দাস ব্রম্মচারীসহ সিলেট মহানগর এলাকায় অবস্থিত অন্যান্য মন্দির ও আখড়ার সভাপতি, সাধারণ সম্পাদক, সিলেট ওসমানী মেডিকেল কলেজ প্রতিনিধি, ও ডিজিএফআই, সিলেট সিটি কর্পোরেশনের প্রতিনিধিবৃন্দ।
উক্ত সভায় সিলেট মেট্রোপলিটন পুলিশের মান্যবর পুলিশ কমিশনার মোঃ ইলিয়াস শরীফ, বিপিএম(বার), পিপিএম মহোদয় বলেন, সকলের সার্বিক সহযোগিতা নিয়ে যথাযথ ধর্মীয় মর্যাদার সাথে নিশ্চিদ্র নিরাপত্তায় রথযাত্রা-২০২৩ উদযাপনের জন্য সিলেট মহানগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, প্রতি বছর আষাঢ় মাসের শুক্লপক্ষের দ্বিতীয় তিথিতে এই রথযাত্রার আয়োজন করা হয়। এই সময় ভগবান শ্রীকৃষ্ণ তার ভাই বলভদ্র এবং বোন সুভদ্রার সঙ্গে শহর ভ্রমণে যান। যা এই বছর ১৯ জুন সকাল ১১:২৫ মিনিটে শুরু হবে এবং ২০ জুন দুপুর ১:০৭ মিনিটে শেষ হবে। উভয় তিথি অনুসারে, ২০ জুন ২০২৩ তারিখে রথযাত্রা উৎসব পালিত হবে। আর যাত্রা শেষ হবে ২১শে জুন। আর উল্টো রথযাত্রা ২৮ জুন বুধবার অনুষ্ঠিত হবে। প্রতিবছর দেশ ও বিশ্বের কোটি কোটি মানুষ এই রথযাত্রা মহোৎসবে অংশগ্রহণ করেন।