গোলাপগঞ্জ ও ছাতকে দুই খুন, গ্রেফতার ১

12

স্টাফ রিপোর্টার
গোলাপগঞ্জে ভাতিজার হামলায় চাচা ও ছাতকে আপন ছোট ভাইয়ের দায়ের কুপে বড় ভাই খুন হয়েছেন। মঙ্গলবার রাতে পৃথকভাবে এ খুনের ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন, গোলাপগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের চৌঘরী একাডুমা গ্রামের বাসিন্দা সিরাজ উদ্দিন (৭৫) ও ছাতক উপজেলার দোলারবাজার ইউনিয়নের লক্ষিপাশা গ্রামের বাসিন্দা জাহির মিয়া (৩৫)। জানা যায়, গত ১ মার্চ রাতে জায়গা সংক্রান্ত বিরোধের জেরে শালিস বৈঠক চলাকালীন কথা-কাটাকাটির এক পর্যায়ে নিহত বৃদ্ধ সিরাজ উদ্দিনের ভাতিজারা দেশীয় অস্ত্র নিয়ে তার ওপর হামলা করে। হামলায় গুরুতর আহত হন তিনি। পিতাকে বাঁচাতে ছেলে জাকির আহমদ (২৭) এগিয়ে গেলে তাকেও এলোপাতাড়ি আঘাত করে আহত করেন আসামিরা। এসময় তাদের চিৎকারে উপস্থিত লোকজন এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করেন। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় আহত জাকির আহমদ (২৭) বাদী হয়ে দুইজনকে আসামি করে ঘটনার দুই দিন পর ৩ মার্চ রাতে গোলাপগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন গোলাপগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র সরকার। তিনি বলেন, মামলা দায়েরের পরপরই পুলিশ অভিযান চালিয়ে মামলার এক নম্বর আসামি আজির উদ্দিনের ছেলে ছালেহ আহমদকে (৩৬) নিজ বাড়ি থেকে গ্রেফতার করে।। আরেক আসামি এখনো পলাতক রয়েছে।
এদিকে, সুনামগঞ্জের ছাতকের লক্ষিপাশা গ্রামে আপন ছোট ভাইয়ের দায়ের কুপে প্রাণ গেলো বড় ভাই জাহির মিয়া (৩৫) নামের যুবকের। উপজেলার দোলারবাজার ইউনিয়নের লক্ষিপাশা গ্রামে আসাব আলীর দ্বিতীয় স্ত্রীর প্রথম পুত্র মানসিক ভারসাম্যহীন জুনেদ আহমদের এলোপাতাড়ি দায়ের কুপে গুরত্বর আহত জাহির মিয়া গত মঙ্গলবার রাতে মৃত্যু হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৩ মে রাতে নিজ বাড়ীতে মানসিক ভারসাম্যহীন (পাগল) জুনেদ আহমদ হঠাৎ ঠিংগি দা দিয়ে তার বড় ভাই জাহিরকে এলোপাতাড়ি কুপাতে থাকেন। গ্রামের লোকজনের সহায়তায় গুরত্বর আহত জাহির মিয়াকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করিয়ে ৫/৬ বেগ রক্ত দেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ৩০ মে রাতে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষনা করেন। বিষয়টি নিশ্চিত করেন দোলারবাজার তদন্ত কেন্দ্রের এসআই পলাশ চন্দ্র দাস।
ছাতক থানার ওসি খাঁন মোহাম্মদ মাঈনুল জাকির জানান, লাশ ময়না তদন্তের জন্য সিলেট ওসমানীতে আছে। এই ঘটনায় এখনো কোন মামলা দায়ের হয়নি।