পণ্য ও সেবার মান নির্ধারণ ও পরিমাপে সঠিকতা নিয়ন্ত্রণের দায়িত্ব বিএসটিআইর -বিভাগীয় কমিশনার

9

সিলেটে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব মেট্রোলজি দিবস উদযাপন করা হয়েছে। শনিবার সকাল ১১ টায় সিলেট জেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের যৌথ আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিলো ‘পরিমাপ বৈশ্বিক খাদ্য ব্যবস্থার সহায়ক’। সিলেট জেলা প্রশাসক মোঃ মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেটের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পণ্য ও সেবার মান নির্ধারণ ও পরিমাপে সঠিকতা নিয়ন্ত্রণের দায়িত্ব বিএসটিআই এর উপর অর্পিত। তিনি জনবল বৃদ্ধিসহ ল্যাবসূমহের আধুনিকায়নে সরকারের গৃহীত পদক্ষেপের কথা জানান। স্ব স্ব অবস্থান থেকে সংশ্লিষ্ট সবাইকে নিষ্ঠা, নৈতিকতা ও সততার সাথে কাজ করার আহŸান জানান। এছাড়া আইন প্রয়োগের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) মুঃ মাসুদ রানা, সিলেট ক্যাব সভাপতি মোঃ জামিল চৌধুরী এবং দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সিনিয়র সহ সভাপতি মোঃ ফালাহ উদ্দিন আলী আহমদ।
সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং সিলেট বিভাগের সহকারী অধ্যাপক আরিফ আহাম্মদ। অনুষ্ঠানে সিলেট বিভাগের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, শিল্প ও ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ এবং সিলেট শহরের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুধীজন উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্যে সিলেট বিএসটিআই বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (মেট্রোলজি) ও অফিস প্রধান মোঃ লুৎফর রহমান বলেন, বিএসটিআই এর বিভিন্ন কার্যক্রম উল্লেখপূর্বক বিশ্ব মেট্রোলজি দিবসের ইতিহাস এবং ওজন ও পরিমাপের সঠিকতা রক্ষার্থে বিএসটিআই’র ভ‚মিকা ও গৃহীত পদক্ষেপ আলোচনা সভায় তুলে ধরেন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান বলেন, জনগণের দোরগোড়ায় বিএসটিআই’র সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিকতার সাথে কাজ করার জন্য আহŸান জানান এবং মোবাইল কোর্ট এর মাধ্যমে বিএসটিআই’র আইন বাস্তবায়নে জেলা প্রশাসনের সহযোগিতা অব্যাহত রাখার কথা জানান। বিজ্ঞপ্তি।