বালাগঞ্জে স্ত্রীকে গলা কেটে হত্যার দায়ে স্বামীর আমৃত্যু কারাদন্ড

7

১৪ বছর পর পান্না বেগম হত্যার রায় ঘোষণা 

 

স্টাফ রিপোর্টার

১৪ বছর পর সিলেটের বালাগঞ্জে স্ত্রী পান্না বেগমকে গলা কেটে হত্যার দায়েরকৃত মামলায় এক স্বামীর আমৃত্যু কারাদন্ড ও অপর ৭ আসামীকে বেকসুর খালাস দিয়েছে আদালত। পাশাপাশি সাজাপ্রাপ্ত আসামীকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল ৫’র বিচারক শায়লা শারমিন এ রায় ঘোষণা করেন। ওই আদালতের বেঞ্চ সহকারী মোঃ কবির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
আমৃত্যু দন্ডপ্রাপ্ত আসামীর নাম, মরতুজা (৪২)। তিনি সিলেটের বালাগঞ্জ থানার বালাগঞ্জ পূর্বপাড়ার মৃত মন্তাজ আলী উরফে আব্দুর রাকিবের ছেলে।
অপর খালাসপ্রাপ্ত ৭ আসামীরা হচ্ছে, আমৃত্যু সাজাপ্রাপ্ত মরতুজার ভাই আব্দুল মহিদ (২২), মোস্তফা (২৮), মোস্তাকিন (২৬) ও মারুফ আহমদ (১৬), এই এলাকার কটু মিয়ার ছেলে তফুর মিয়া (৪৮), তার স্ত্রী লেচু বেগম (৫০) এবং মৌলভীবাজার জেলার রাজনগর থানার হামিদপুর গ্রামের ওয়াশিদ আলীর পুত্র জাহাঙ্গীর আলম উরফে গফফার (২৬)। রায় ঘোষনার সময় দন্ডপ্রাপ্ত আসামী মরতুজা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
আদালত ও মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, সিলেটের বালাগঞ্জ থানার পূর্বপাড়ার মৃত মন্তাজ আলী উরফে আব্দুর রাকিবের ছেলে মরতুজার সাথে মৌলভীবাজার জেলার রাজনগর থানার সফাতপুর গ্রামের র