জগন্নাথপুরে সুন্দর ও সুষ্ঠ নির্বাচন উপহার দিতে চাই : জেলা নির্বাচন কর্মকর্তা

8

মো. শাহজাহান মিয়া, জগন্নাথপুর থেকে

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আগামী ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ২৭ এপ্রিল ৫ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। ৩০ এপ্রিল রোববার প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়। যাচাই-বাছাইকালে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম, বাংলাদেশ জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত প্রার্থী আবদুল কাইয়ূম কামালী সিতু, স্বতন্ত্র প্রার্থী হারুন রাশীদ ও সৈয়দ তালহা আলমের দাখিলকৃত মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং অফিসার সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার। এ সময় মামলার তথ্য গোপন সহ নানা ত্রæটির কারণে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আতাউর রহমানের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।
এতে বক্তব্য রাখেন, চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম, হারুন রাশীদ, আবদুল কাইয়ূম কামালী সিতু, সৈয়দ তালহা আলম, আতাউর রহমান, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আবুল হোসেন লালন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া প্রমূখ। সভায় জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মজিবুর রহমান সহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
নির্বাচনে অংশ নেয়া চেয়ারম্যান প্রার্থীদের দাখিলকৃত মনোনয়নপত্র বাছাইকালে, কোন অবস্থায় নির্বাচনী আচরণবিধি লঙ্গন করা যাবে না বলে প্রার্থীদের সতর্ক করে দিয়ে রিটার্নিং অফিসার সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, জগন্নাথপুরে সুন্দর ও সুষ্ঠ নির্বাচন উপহার দিতে চাই। এ জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, কেউ চাইলেও জোর করে ভোট কেন্দ্র দখল করতে পারবে না। শতভাগ নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে। তিনি সবাইকে আশ্বস্থ করে বলেন, ইভিএম পদ্ধতি হওয়ায় কোন প্রকার জাল ভোট প্রদানের সুযোগ নেই। তিনি প্রার্থীদের সতর্ক করে বলেন, প্রতীক বরাদ্দের আগে নির্বাচনী প্রচারণা করা যাবে না। ইতোমধ্যে প্রার্থীর পক্ষে দোয়া চেয়ে লাগানো পোস্টার আগামী দুই দিনের মধ্যে অপসারণ করতে হবে।