বিভিন্ন মহলের শোক

15

স্টাফ রিপোর্টার

দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদ-এর সভাপতি শেখ মোঃ মকন মিয়ার মৃত্যুতে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।
মেয়র আরিফুল হক চৌধুরী: জাতীয়তাবাদী দল বিএনপি’র সিলেট জেলা শাখার উপদেষ্টা, বিশিষ্ট রাজনীতিবিদ আলহাজ্ব শেখ মো: মকন মিয়া রবিবার (১৬ এপ্রিল ২০২৩) বিকেলে মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
তাঁর মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী। এক শোক বার্তায় সিসিক মেয়র মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
জেলা বিএনপি: সিলেট জেলা বিএনপির উপদেষ্টা ও সাবেক সহ সভাপতি আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।
তারা এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন, দেশের গণতান্ত্রিক আন্দোলনে শেখ মো: মকন মিয়ার ভ‚মিকা সিলেটবাসী আজীবন স্মরণ করবে। তিনি আজীবন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের একজন নিষ্ঠাবান কর্মী হিসেবে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আল্লাহ তায়ালা তাকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করুন
সিলেট চেম্বার: দক্ষিণ সুরমার মোল্লারগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট মুরুব্বি ও সালিশ ব্যক্তিত্ব আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া’র মৃত্যুতে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালনা পরিষদের পক্ষ থেকে সভাপতি তাহমিন আহমদ, সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ ও সহ সভাপতি মোঃ আতিক হোসেন গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যগণের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। তারা প্রার্থনা করেন মহান আল্লাহ্ তায়ালা যেন মরহুমের পরিবারের সদস্যগণকে এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠার ধৈর্য্য ও মনোবল দান করেন।
সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই): দক্ষিণ সুরমার কৃতি সন্তান, মোল্লারগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সিলেটের প্রবীন মুরুব্বি, বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্যকল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মো: মকন মিয়া ১৬ এপ্রিল মৃত্যুবরণ করেছেন। আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া সাহেবের মৃত্যুতে সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) এর পরিচালনা পর্ষদের পক্ষ থেকে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। এক শোক বার্তায় এসএমসিসিআই এর সভাপতি আফজাল রশীদ চৌধুরী বলেন, মরহুমের জান্নাতুল ফেরদৌস নসিবের জন্য সবার কাছে দোয়া কামনা করেন।
দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব: দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের পৃষ্ঠপোষক সদস্য ও মোল্লারগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেটের নেতৃবৃন্দ। এক শোক বার্তায় দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম প্রেসক্লাব প্রতিষ্ঠায় তাঁর অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।