আগামীতে কোন নির্বাচনে মনোনয়ন বাণিজ্য হবে না -নুরুল হুদা মুকুট

13

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
সুনামগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও নব-নির্বাচিত সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার লক্ষে দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। তিনি বলেন, আগামীতে আর কোন নির্বাচনে মনোনয়ন বাণিজ্য হবে না। প্রকৃত যোগ্য ও জনপ্রিয় ব্যক্তিরাই দলীয় মনোনয়ন পাবেন। তিনি আরো বলেন, এখন থেকে দলে আর কোন হাইব্রিড নেতাদের স্থান নেই। তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে। পরিকল্পামন্ত্রী এমএ মান্নান সহ দলের সিনিয়র নেতাদের সাথে আলোচনা করে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। তিনি বলেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আলহাজ আবদুস সামাদ আজাদের হাত ধরে আমি রাজনীতিতে এসেছি। তাই সেই মহান নেতাকে আমি শ্রদ্ধার সাথে স্বরণ করছি। সেই সময়ের প্রবীণ নেতা সিদ্দিক আহমদের হাত ধরে রাজনীতি করেছি।
১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক পৌর মেয়র মিজানুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদ। সভার শুরুতে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি নুরুল হুদা মুকুটকে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা ফুলের তোড়া দিয়ে বরণ করেন।
এ সময় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শংকর কর, জেলা সদস্য ও তাহিরপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি দে, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আনহার মিয়া মেম্বার, সাবেক সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, সাবেক যুগ্ম-সম্পাদক লুৎফুর রহমান, সুজিত কুমার রায়, সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম, জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক হাজী আবদুল জব্বার, সাবেক সহ-সম্পাদক ফিরোজ আলী, জগন্নাথপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ডা.আবদুল আহাদ, সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূঁইয়া, জগন্নাথপুর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র শফিকুল হক, পাটলি ইউপি চেয়ারম্যান আংগুর মিয়া, চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান শাহিদুল ইসলাম বকুল, আশারকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ আইয়ূব খান, উপজেলা কৃষক লীগের সভাপতি ও জগন্নাথপুর বাজার বণিক সমিতির সভাপতি আফছর উদ্দিন ভূঁইয়া, উপজেলা শ্রমিক লীগের সভাপতি নুরুল হক, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও জগন্নাথপুর বাজার সেক্রেটারি জাহির উদ্দিন, উপজেলা আ.লীগ নেতা সালাহ উদ্দিন, আফু মিয়া, উপজেলার কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফখরুল হোসেন, পাটলি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী জমশেদ মিয়া তালুকদার, সাধারণ সম্পাদক মনু মোহাম্মদ মতছির, সুনামগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আসাদুজ্জামান সেন্টু, জেলা যুবলীগ নেতা পাবেল আহমদ, সবুজ কান্তি দে, জগন্নাথপুর উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, সহ-সভাপতি এম ফজরুল ইসলাম, পৌর কাউন্সিলর সুহেল আহমদ, ব্যবসায়ী মকবুল হোসেন ভূইয়া, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দিপংকর কান্তি দে, জগন্নাথপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মুকিত, সাধারণ সম্পাদক তাহা আহামদ সহ উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা দলীয় নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি নুরুল হুদা মুকুট উপজেলার কচুরকান্দি মাঠে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন।