নবীনদের অংশগ্রহণে জমজমাট শাবির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী

3

শাদমান শাবাব শাবি থেকে :
গত বছর অনেকটা সাদামাটাভাবেই কেটেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) দিবস। তাই এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের যেন ছিলো ভিন্ন কিছু করার প্রয়াস। বর্ণিল আয়োজন আর নবীন শিক্ষার্থীদের অংশগ্রহণে এবার জাঁকজমকপূর্ণভাবে পালিত হয়েছে শাবির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী।
গতকাল দিবসটি উপলক্ষে সকাল ১০টা ১০ মিনিটে জাতীয় সংগীত পরিবেশনার সাথে সাথে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম যথাক্রমে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। পরে বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন শেষে ক্যাম্পাসে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়।
আনন্দ শোভাযাত্রাটি গোলচত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তমঞ্চে এসে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। এরপরে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কেক কেটে ৩২তম শাবি দিবস উদযাপন করা হয়। বিশ্ববিদ্যালয় দিবসের এবারের আয়োজনে সংখ্যাগরিষ্ঠ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেছেন বলে দাবি শাবি কর্তৃপক্ষের।
বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচিতে নবীন শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের প্রশংসা করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। তিনি বলেন, নবীন শিক্ষার্থীদের অংশগ্রহণ শাবি দিবসের বর্ণাঢ্য আয়োজনে ভিন্ন মাত্রা যুক্ত করেছে। এসময় বিশ্ববিদ্যালয়ের এই গুরুত্বপূর্ণ দিনে সংখ্যাগরিষ্ঠ উপস্থিতির জন্য শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। এছাড়াও বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান উপাচার্য।