প্রযুক্তিনির্ভর মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনের সমৃদ্ধ দেশগড়ার হাতিয়ার -অধ্যক্ষ হায়াতুল ইসলাম আখঞ্জী

14

সিলেট সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ হায়াতুল ইসলাম আখঞ্জী বলেছেন, বর্তমান যুগ তথ্য প্রযুক্তির প্রসারের যুগ। প্রযুক্তিনির্ভর মানসম্পন্ন শিক্ষা ছাড়া দক্ষ মেধাবী শিক্ষার্থী গড়ে তোলা সম্ভব নয়। আর মেধাবী শিক্ষার্থী ছাড়া দেশ জাতিকে এগিয়ে নেয়া সম্ভব নয়। প্রযুক্তি নির্ভর মেধাবী শিক্ষার্থীরাই আগামীর সমৃদ্ধ দেশ গড়ার হাতিয়ার। সিলেটের শিক্ষা ব্যবস্থায় জালালাবাদ কলেজ অগ্রনী ভুমিকা পালন করছে। এর ধারা অব্যাহত থাকলে সিলেটবাসী উপকৃত হবে।
তিনি সোমবার সকালে জালালাবাদ কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম এবং কলেজের বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। নগরীর সোবহানীঘাটস্থ কলেজে ক্যাম্পাসে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক ব্যাংকার ও জালালাবাদ কলেজের ডিরেক্টর এ.কে.এম বদরুল আমিন।
বাংলা বিভাগের সিনিয়র প্রভাষক সালমা আক্তার ও আইসিটি বিভাগের প্রভাষক সাব্বির আহমদ মিজানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মিজানুর রহমান তাপাদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক ও কলেজ কো-অর্ডিনেটর ছায়েম আহমদ চৌধুরী।
শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক আয়েশা বেগম, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ আব্দুস শাকুর, সমাজকর্ম বিভাগের প্রভাষক ফরিদ আহমদ। অভিভাবকদের মধ্য থেকে বক্তব্য রাখেন এডভোকেট সিরাজ আলী মীর।
অনুষ্ঠানে অতিথিবৃন্দ কলেজের বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতি প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ করেন। বিজ্ঞপ্তি