তাহিরপুরে নৌকা ডুবিতে মাঝি নিহত

5

তাহিরপুর থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের তাহিরপুরে কমলাকান্দা নদীর ঘাটে কয়লা নৌকা ডুবির দূর্ঘটনায় ঘুমন্ত এক মাঝি নিহত হয়েছে। নিহত মাঝির নাম দেলোয়ার হোসেন (২৫)। তিনি সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের বালিয়াঘাট গ্রামের মিয়া হোসেনের পুত্র।
পুলিশ ও স্হানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সকালে তাহিরপুর উপজেলার বড়ছড়া শুল্ক ষ্টেশনের একটি কয়লা ডিপো থেকে ২০ মে.টন কয়লা নিয়ে বিক্রির উদ্দেশ্য নিহত দেলোয়ারের তিন ভাইসহ মোট ৬ জন কমলাকান্দা নদীর ঘাটে যান। রাতের খাবার খেয়ে সবাই নৌকার মধ্যেই ঘুমিয়ে পড়েন। রাত সাড়ে ১১ টার দিকে কয়লাবাহী নৌকাটি ঘাটে আকস্মিক বাধা অবস্থায় ডুবে যায়। এ সময় নৌকার ভিতর থেকে দেলোয়ারের সঙ্গে থাকা ৫ জন বের হয়ে সাতার দিয়ে পাড়ে উঠতে পারলেও দেলোয়ার নিখোঁজ হন। পরে গতকাল বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে ডুবরি দল তার লাশ উদ্ধার করে।
কমলাকান্দা থানার ওসি আবুল কালাম জানান, নৌকা ডুবির দূর্ঘটনায় একজনের লাশ ডুবুরি দলের মাধ্যমে উদ্ধার করেছে পুলিশ। নিহতের বাবার কোনো অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়াই লাশ তার বাবার কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।