মোগলগাঁওয়ে আটককৃত অস্ত্রসহ ৪ ডাকাতকে কারাগারে প্রেরণ

8

স্টাফ রিপোর্টার :
শহরতলীর মোগলগাঁওয়ে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ আটককৃত ৪ ডাকাতকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। গত শুক্রবার ১৩ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে জালালাবাদ থানার মোগলগাঁও ইউনিয়নের দশগ্রাম বাজার এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। গতকাল রবিবার দুপুরে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার সুদ্বীপ দাস এক বিজ্ঞপ্তিতে তথ্য নিশ্চিত করেন।
জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মোগলগাঁও ইউনিয়নের দশগ্রাম বাজার এলাকায় অস্ত্র-সস্ত্র নিয়ে একদল ডাকাত ডাকাতি করার উদ্দেশে সমবেত হয়ে বিষ্ফোরক দ্রব্যের মাধ্যমে বিষ্ফোরণ ঘটায়। এসময় স্থানীয় জনতা তাদের ধাওয়া দিয়ে ৪ জনকে আটক করে পুলিশে খবর দেন। এসয় তাদের গণধোলাইও দেন স্থানীয়রা। রাত সাড়ে ১১টার দিকে জালালাবাদ থানার একদল পুলিশ ঘটনাস্থলে গেলে জনতা ডাকাতদের পুলিশের হাতে তুলে দেন।
আটককৃতরা হচ্ছে- জালালাবাদ থানার আখালিয়া কলাপাড়ার বড়বাড়ীর আতর মিয়ার পুত্র মো. রুহুল আমিন (২৪) ও একই বাড়ির মৃত সোনা মিয়ার পুত্র সুহেল মিয়া (২১), একই থানার আখালিয়া নতুন বাজার এলাকার আবুল কাশেমের পুত্র রাহি আহমদ (১৮) এবং বিশ্বনাথ থানার আকিলপুর গ্রামের চমক আলীর পুত্র রুবেল আহমদ (২১)।
এসএমপি অতিরিক্ত উপ-কমিশনার সুদ্বীপ দাস জানান, আটকের পর উপস্থিত লোকজনের সামনে ডাকাতদের পুলিশ জিজ্ঞাসাবাদ করলে তারা ডাকাতির চেষ্টার কথা স্বীকার করে এবং তাদের কাছ থেকে ১টি রামদা ও ১টি চাকু জব্দ করে পুলিশ। গণধোলাই খাওয়া ডাকাতদের উদ্ধার করে পুলিশের পক্ষ থেকে সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে চিকিৎসা করানো হয়েছে বলে জানিয়ে তিনি বলেন, ঘটনার সময় ৪ ডাকাতকে আটক করা গেলেও বাকিরা পালিয়ে যায়। তাদের গ্রেফতারে অভিযান চালাচ্ছে পুলিশ।
এদিকে, এ ঘটনায় স্থানীয় বাজারের ব্যবসায়ী আবুল হোসেন বাদি হয়ে জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আটক ৪ জনকে শনিবার ১৪ জানুয়ারি পুলিশ আদালতে প্রেরণ করলে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।