মৌলিক অধিকার আদায়ের পূর্ব শর্তই হচ্ছে তথ্য অধিকার আইন – প্রধান তথ্য কমিশনার

3
সুনামগঞ্জের শহীদ আবুল হোসেন মিলনায়তনে তথ্য কমিশন বাংলাদেশ ও জেলা প্রশাসন সুনামগঞ্জ এর যৌথ উদ্যোগে আয়োজিত তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জন অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ।

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ বলেছেন,অন্ন বস্ত্র বাসস্থান শিক্ষা চিকিৎসাসহ সকল মৌলিক অধিকার আদায়ের প্রধান ও পূর্ব শর্তই হচ্ছে তথ্য অধিকার আইন। এ আইনের অবাধ প্রবাহের ফলে প্রজাতন্ত্রের প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা,গণতন্ত্র ও আইনের শাসনের মজবুত ভিত্তি সুপ্রতিষ্ঠিত হবে।
রবিবার (১৩ নভেম্বর) দুপুরে সুনামগঞ্জের শহীদ আবুল হোসেন মিলনায়তনে তথ্য কমিশন বাংলাদেশ ও জেলা প্রশাসন সুনামগঞ্জ এর যৌথ উদ্যোগে আয়োজিত তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জন অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ মহি উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা পুলিশ সুপার (প্রশাসন) মোঃ আবু সাইদ, কমিশনের সহকারী প্রোগ্রামার মো.সালাহ উদ্দিন,টিআইবির সভাপতি নুরুর রব চৌধুরী,সরকারী কলেজের অধ্যাপক জমশেদ আলী,সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি আল-হেলাল, শিক্ষক মোঃ আব্দুছ সাত্তার ও শিক্ষিকা নাসরিন আক্তার খানমসহ বিভিন্ন সরকারী দপ্তরের পদস্থ কর্মকর্তাবৃন্দ।