সিলেট প্রিমিয়ার ডিভিশন ফুটবল লীগ ॥ রেফারির ভুল সিদ্ধান্তে ম্যাচ পন্ড, উত্তেজনা-হাতাহাতি

9

স্টাফ রিপোর্টার :
‘সিলেট প্রিমিয়ার ডিভিশন ফুটবল লীগ ২০২২-২৩’-এর শনিবারের ম্যাচ রেফারির ভুল সিদ্ধান্তে পন্ড হয়েছে বলে অভিযোগ রয়েছে। এ নিয়ে সিলেট জেলা স্টেডিয়ামে উত্তেজনা ও খেলোয়াড়দের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটে।
সিলেটে মাসব্যাপী ফুটবল উৎসব শুরু হয়েছে গত ৬ অক্টোবর। এদিন বেলা আড়াইটায় ঝমকালো আয়োজনে সিলেট জেলা স্টেডিয়ামে ‘সিলেট প্রিমিয়ার ডিভিশন ফুটবল লীগ ২০২২-২৩’-এর পর্দা উঠে। তবে শুরু থেকেই ‘পাতানো ম্যাচ’সহ নানা অভিযোগ উঠেছে আয়োজক কমিটির বিরুদ্ধে। সর্বশেষ গতকাল শনিবার মোহামেডান ও টিলাগড় স্পোর্টিং ক্লাবের মধ্যকার অনুষ্ঠিত ম্যাচের একটি গোল নিয়ে মাঠে উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে দুদলের খেলোয়াড় ও সমর্থকদের মাঝে হাতাহাতির সৃষ্টি হয়। পরে সে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন রেফারি।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিকেলে খেলা চলাকালীন ২৬ মিনিটের সময় মোহামেডান একটি গোল করে। কিন্তু টিলাগাড় ক্লাবের খেলোয়াড়রা দাবি করেন- বলটি মাঠের লাইনের বাইরে চলে গিয়েছিলো তাই গোলটি সঠিক নয়। কিন্তু রেফরি সেটি দেখেও না দেখার ভান করেন। এ বিষয়ে রেফারিকে বার বার বললেও রেফারি কর্ণপাত করেননি। পরে এ নিয়ে বাকবিতন্ডায় জড়ান দুপক্ষের খেলোয়াড়রা। পরে দুপক্ষের মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং দুপক্ষের খেলোয়াড় ও সমর্থকরা হাতাহাতিতে লিপ্ত হন। তখন আয়োজক কমিটির নেতৃবৃন্দ দুপক্ষকে শান্ত করেন এবং ম্যাচটি পরিত্যক্তি ঘোষণা করা হয়। এ বিষয়ে আয়োজক কমিটি বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেবে বলে জানা গেছে।
এদিকে, পরিস্থিতি শান্ত হওয়ার পর দুপক্ষ ফের খেলতে সম্মত হলেও রেফারি ‘আলো স্বলপ্ততা’র অজুহাতে ম্যাচ মাঠে গড়াতে দেননি বলে টিলাগড় স্পোর্টিং ক্লাবের অভিযোগ।