সিলেটে সেমিনারে বক্তারা ॥ দেশে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে ক্ষুদ্র শিল্প কারখানার বিকাশ প্রয়োজন

5
উন্নত বাংলাদেশ বিনির্মাণে উৎপাদনশীলতার গুরুত্ব শীর্ষক সেমিনারে বক্তব্য রাখছেন নাসিব সিলেট জেলা সভাপতি ও সিলেট চেম্বারের পরিচালক আলীমুল এহছান চৌধুরী।

জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) ও শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) এর যৌথ উদ্যোগে উন্নত বাংলাদেশ বিনির্মাণে উৎপাদনশীলতার গুরুত্ব শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল থেকে দিনভর উক্ত সেমিনারটি নগরীর একটি রেষ্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত হয়। সেমিনারে সিলেটের ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ অংশ নেন।
জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ নাসিব সিলেট জেলার সভাপতি ও সিলেট চেম্বারের পরিচালক আলীমুল এহছান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ভারপ্রাপ্ত সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ। অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, বিসিক সিলেট এর ডিজিএম প্রকৌশলী ম. সুহেল হাওলাদার ও ফুলকলি ফুড প্রোডাক্টস লিঃ এর ডিজিএম মোহাম্মদ জসীম উদ্দিন।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এনপিও এর গবেষণা কর্মকর্তা আকিবুল হক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের পরিচালক হিজকিল গুলজার, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) এর সদস্যবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ প্রমুখ।
সেমিনারে বক্তারা বলেন, শিল্প কারখানার বিকাশ ব্যতিত দেশে অর্থনৈতিক সমৃদ্ধি সম্ভব নয়। দেশে বিদ্যুৎ ও গ্যাসসহ নানা সঙ্কট মোকাবেলা করে ক্ষুদ্র শিল্পোদ্যোক্তারা নিজেদের সেরাটা উপহার দেয়ার মাধ্যমে দেশের অর্থনীতির চাকাকে সচল রাখছেন। তাদের এই ধারাকে অব্যাহত রাখতে প্রয়োজন সরকারী সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা। বিজ্ঞপ্তি