সরকার পরিবহন মালিক ও শ্রমিকদের জীবন ও জীবিকার উন্নয়নে আন্তরিক – শাজাহান খান এমপি

11
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগ কমিটির নব-নির্বাচিত নেতৃবৃন্দের শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন সাবেক নৌ-পরিবহন মন্ত্রী ও মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি।

সাবেক নৌ-পরিবহন মন্ত্রী ও মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি বলেছেন, বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনা স্বাধীনতা পরবর্তী সময়ে সবচেয়ে সফলতার সাথে বাংলাদেশকে আজ উন্নতি ও সমৃদ্ধির পথে পরিচালিত করছেন। জননেত্রী শেখ হাসিনার সরকার দেশের পরিবহণ মালিক ও শ্রমিকদের জীবন ও জীবিকার উন্নয়নে কাজ করে যাচ্ছে আন্তরিকভাবে। পরিবহন খাতকে শিল্প হিসেবে যথাযথ স্বীকৃতির দাবিতে দেশের সকল পরিবহন মালিক শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে। তিনি আরো বলেন, শ্রমিকদের অবদান অস্বীকার করা যাবে না। শ্রমিকেরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। মুক্তিযুদ্ধের চেতনা থাকলে বাংলাদেশ থাকবে। দেশ এগিয়ে যাবে।’ সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
তিনি (১৭ সেপ্টেম্বর) শনিবার দুপুর ১২টায় দক্ষিণ সুরমা কদমতলীস্থ কেন্দ্রীয় বাস টার্মিনালের হলরুমে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রেজিঃ নংঃ বি-১৭২৪ সিলেট বিভাগ কমিটির নব-নির্বাচিত নেতৃবৃন্দের শপথ গ্রহণ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, সিলেট বিভাগ কমিটির আহ্বায়ক হাজী ময়নুল ইসলাম এর সভাপতিত্বে ও সদস্য সচিব সজিব আলীর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল। শ্রভেচ্ছা বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগ কমিটির কার্যকরি সভাপতি মো: দিলু মিয়া, সহ-সভাপতি মো: সুজাউল কবির, হাজী মো: রুনু মিয়া মঈন, মো: আব্দুল মুহিম, মো: আব্দুল ছালাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো: আজাদুর রহমান ওদুদ, মো: জাকারিয়া আহমদ, মো: নুরুল হক, মো: আলী আকবর রাজন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের কোষাধ্যক্ষ মো: আব্দুল শহীদ। এছাড়াও উক্ত অনুষ্ঠানের বিভিন্ন পরিবহন শ্রমিকরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি