জেলা পরিষদ নির্বাচন, কোন ওয়ার্ডে প্রার্থী কত?

15

স্টাফ রিপোর্টার :
অনুষ্ঠিতব্য সিলেট জেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ৯০ প্রার্থী মনোনয়নপত্র কিনলেও জমা দিয়েছেন ৭৩ জন প্রার্থী। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ১ জন, সাধারণ সদস্য পদে ৫৫ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তার নিকট প্রার্থীরা মনোনয়নপত্র জমাদান করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা।
সহকারি রিটার্নিং কর্মকর্তার তথ্যানুসারে- চেয়ারম্যান পদে ২ প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করলেও ১ জন জমা দিয়েছেন। আর সংরক্ষিত নারী সদস্য পদে ১৯ প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করলেও জমা দিয়েছেন ১৭ জন এবং ১৩ ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ৬৯ জন প্রার্থী মনোনয়ন কিনলেও জমা দিয়েছেন ৫৫ জন।
কোন ওয়ার্ডে প্রার্থী কত?
৩ জন করে প্রার্থী হয়েছেন ১নং ওয়ার্ড (সিলেট সিটি কর্পোরেশনের ২৮, ২৯, ৩০, ৪০, ৪১, ৪২, সংরক্ষিত ১০ ও ১৪ ব্যতীত এবং সিলেট সদর), ২নং ওয়ার্ড (সিলেট সিটি কর্পোরেশনের ২৮, ২৯, ৩০, ৪০, ৪১, ৪২, সংরক্ষিত ১০ ও ১৪ এবং দক্ষিণ সুরমা উপজেলা), ৩নং ওয়ার্ড (ফেঞ্চুগঞ্জ), ৪নং ওয়ার্ড (বালাগঞ্জ), ৫নং ওয়ার্ড (ওসমানীনগর) ও ১১নং ওয়ার্ড (কোম্পানীগঞ্জ) এলাকা থেকে। ৬নং ওয়ার্ড (বিশ্বনাথ) থেকে ২ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
৫ জন করে ৭নং ওয়ার্ড (গোলাপগঞ্জ) ও ১৩নং ওয়ার্ড (জকিগঞ্জ) থেকে মনোননয়পত্র জমা দিয়েছেন। সবচেয়ে বেশি প্রার্থী ৮নং ওয়ার্ড (বিয়ানীবাজার) এলাকায়। এখানে লড়াই করবেন ৯ প্রার্থী।
৯নং ওয়ার্ড (জৈন্তাপুর)-এ ৪ জন। ৬ জন করে ১০ নং ওয়ার্ড (গোয়াইনঘাট) ও ১২নং ওয়ার্ড (কানাইঘাট) এলাকা থেকে ভোটের মাঠে লড়াই করতে প্রার্থিতা জমা দিয়েছেন। আর সংরক্ষিত ১নং ওয়ার্ড (সিলেট সিটি কর্পোরেশন-দক্ষিণ সুরমা-সদর-ফেঞ্চুগঞ্জ) এলাকা থেকে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন।
সংরক্ষিত ২নং ওয়ার্ড (বালাগঞ্জ-ওসমানীনগর-বিশ্বনাথ) থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪ নারীনেত্রী।
সংরক্ষিত ৩নং ওয়ার্ড (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) থেকে ৩ নারীনেত্রী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
সংরক্ষিত ৪নং ওয়ার্ড (জৈন্তাপুর-গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ) থেকে মনোনয়ন জমা দিয়েছেন ৫ নারীনেত্রী। সংরক্ষিত ৫নং ওয়ার্ড (কানাইঘাট-জকিগঞ্জ) থেকে মনোনয়ন জমা দিয়েছেন ২ প্রার্থী।
নির্বাচনের তফসিল অনুযায়ী- আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, আপিল ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হবে।