পাত্রখোলা চা বাগানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কাল প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্ত হবেন চা শ্রমিকরা

8

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
দেশে চা শ্রমিকেরা মজুরি বাড়ানোর দাবিতে টানা ১৯দিনে আন্দোলনের পরিপ্রেক্ষিতে চা শ্রমিকদের মজুরি ১৭০টাকা বাড়ানোর প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
নতুন মজুরি ঘোষণার এক সপ্তাহের মাথায় তিনি আগামী ৩ সেপ্টেম্বর শনিবার বিকাল তিনটায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা চা বাগান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্ত হবেন চা শ্রমিকরা।
বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে চা শ্রমিক ইউনিয়ন ও জনপ্রতিনিধি, প্রশাসনের সংশ্লিষ্ট দপ্তরের কর্তা ব্যক্তিদের সঙ্গে মৌলভীবাজার জেলা প্রশাসনের বৈঠক শেষে জেলা প্রশাসক (ডিসি) মীর নাহিদ আহসান এই সিদ্ধান্তের ব্যাপারে সবাইকে অবগত করেন।
ডিসি মীর নাহিদ আহসান জানান, কমলগঞ্জের পাত্রখোলা চা বাগান থেকে মূল কনফারেন্সটি প্রচারিত হবে। অন্যান্য চা বাগানে প্রজেক্টরেরে মাধ্যমে পুরো ভিডিও কনফারেন্সটি দেখানো হবে। তিনি বলেন, দেশের চারটি জেলা মৌলভীবাজার,সিলেট,হবিগঞ্জ ও চট্টগ্রামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা কনফারেন্স হবে। তাছাড়া মৌলভীবাজার জুড়ী ও বড়লেখা,কুলাউড়া উপজেলায় প্রজেক্টরের মাধ্যমে চা শ্রমিকদের দেখানো হবে। মূল অনুষ্ঠানে প্রায় চা শ্রমিক মিলে প্রায় এক হাজার মানুষের উপস্থিতি থাকবে। সেদিন অনুষ্ঠানে কে কিভাবে বক্তব্য উপস্থাপন করবেন,সে বিষয়ে রিহার্সাল দেয়া হচ্ছে ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন জেলা প্রশাসক।
জেলা প্রশাসনের বৈঠকে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ জাকরিয়া, জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, জেলা সিভিল সার্জন চৌধুরী ডা. চৌধুরী জালাল উদ্দিন মোর্শেদ, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান,বিআরডিবির চেয়ারম্যার ইমতিয়াজ আহমদ বুলবুল,বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল,সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা,অর্থ সম্পাদক পরেশ কালেন্দিসহ অনেকে।