মুরারিচাঁদ কলেজে যুব রেড ক্রিসেন্ট দলের যাত্রা শুরু

6

এমসি কলেজ থেকে সংবাদদাতা :
সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ কলেজে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো যুব রেড ক্রিসেন্ট দল। মঙ্গলবার (২৩ আগষ্ট) যুব রেড ক্রিসেন্ট দলের জন্য বরাদ্দকৃত রুমটির উদ্বোধন করেন মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদ।
এ সময় আরও উপস্থিত ছিলেন মুরারিচাঁদ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানি রায়, শিক্ষক পরিষদ সম্পাদক তৌফিক এজদানি চৌধুরী, যুব রেড ক্রিসেন্ট দলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক জেবিন আক্তার।
এ সময় প্রফেসর মো. সালেহ আহমদ বলেন, যুব রেড ক্রিসেন্টের নামে কলেজে ফান্ড থাকলেও কলেজে কোনো যুব রেড ক্রিসেন্ট ইউনিটের অস্তিত্ব ছিলো না। বিভিন্ন সংগঠন রক্তদান কর্মসূচী আয়োজন করতো আমরা যুব রেড ক্রিসেন্টের ফান্ড থেকে অর্থ দিতাম।
এর আগে প্রত্যেক ডিপার্টমেন্ট থেকে ৫৩ জন সদস্য নিয়ে রেজাউল করিম রাব্বি কে লিডার ও ডালিম আহমেদ কে ডেপুটি লিডার(১), রিংকু মালাকার কে ডেপুটি-লিডার(২) করে ৫ দলে ভাগ করে প্রত্যেক দলে একজন করে সাব-লিডার দিয়ে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জেবিন আক্তারকে দায়িত্বপ্রাপ্ত শিক্ষক করে যুব রেড ক্রিসেন্ট ইউনিট গঠন করা হয়।
উল্লেখ্য যে, সিলেটে স্মরণকালকের ভয়াবহ বন্যায় যুব রেড ক্রিসেন্ট দল মুরারিচাঁদ কলেজের সংগঠনটি ৪ টি ধাপে প্রায় ৬৫০ টি পরিবারের মাঝে নগদ অর্থ, শাড়ি কাপড় ও লুঙ্গি বিতরণ করেছে।