নগরীতে ৬ ব্যবসা-প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা

2

স্টাফ রিপোর্টার :
নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট বিভাগীয় কার্যালয়। এসময় বিভিন্ন অনিয়মের অভিযোগে ৬ টি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল সোমবার নগরীর কালীঘাট, কাজিরবাজার এবং মদিনা মার্কেট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ, সহকারী পরিচালক মো. সেলিম মিয়া।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানায়- মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয়, মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বিক্রয়, অবৈধ প্রক্রিয়ায় পণ্যসামগ্রী উৎপাদন এবং খুচরা ও পাইকারি চাল ব্যবসায়ীদের অধিক মূল্যে চাল বিক্রয় করা, ক্রয় রশিদ ও বিক্রয় রশিদ সংরক্ষণ ও মূল্য তালিকা প্রদর্শন না করা ইত্যাদি অপরাধের জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে নগরীর কাজিরবাজারে ১ টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা, মদিনা মার্কেটে ৩টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা, কালিঘাটে ২টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ। তিনি জানান, জনস্বার্থে আমাদের অভিযান অব্যাহত থাকবে। অভিযানে সহায়তা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন), কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), কৃষি বিপণন অধিদপ্তর এবং বাজার কমিটির সদস্যবৃন্দ।