তীব্র গরমে কোন কোন স্থানে হাল্কা বৃষ্টি হওয়ার সম্ভাবনা

1

স্টাফ রিপোর্টার :
তীব্র গরমের পর অবশেষে সিলেটে কোন কোন স্থানে হাল্কা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল শুক্রবার সিলেটে ৩৬.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সর্বনিম্ন ২৭.৮ ডিগ্রি সেলসিয়াস নির্ণয় করা হয়েছে-বলছে আবহাওয়া অধিদপ্তর।
শুক্রবার সন্ধ্যায় সিলেটের আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন- গেল কয়েকদিন ধরে সিলেটে মৃদু ও মাঝারি ধরনের তাপপ্রবাহ চলছে। তবে গতকাল থেকে তাপপ্রবাহ কমতে শুরু করেছে।
শুক্রবার রাতে স্বস্তির বৃষ্টির সম্ভাবনা রয়েছে উল্লেখ করে তিনি বলেন- গতকাল ও আজ রাতে হাল্কা ও মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আগামী ১৭ জুলাই থেকে দিন ও রাতে হাল্কা থেকে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তিনি আরও বলেন- জুলাই মাসের গত বৃহস্পতিবার সিলেটে সর্ব্বোচ তাপমাত্রা ছিল ৩৮.৯ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন- শুক্রবার সকাল ৯টায় সিলেটে বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭২ শতাংশ এবং সন্ধ্যা ৬টায় তা দাঁড়ায় ৫৪ শতাংশে। গত বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে গতকাল শুক্রবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত সিলেটে বৃষ্টিপাত হয়নি বলেও জানান তিনি।