মানিক চাঁন উদ্যোগে ঈদ উপহার বিতরণ সমাজ থেকে সকল অসঙ্গতি দূর করতে বাউলদের অবদান অনস্বীকার্য – এমপি হাবিব

4

সিলেট-৩, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ আসনের এমপি, প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমাদের অহংকার বাউলরা সুস্থ ধারার সংস্কৃতিকে লালন করছে, তারা তাদের কন্ঠে সমাজের অসহায় অবহেলিত মানুষের কথা বলে, তারা তাদের গানে গানে মানবতার কথা বলে সমাজ থেকে সকল অসঙ্গতি দূর করার কথা বলে তার সিলেটের এই ভয়াবহ বন্যায় আশ্রয়হীন ক্ষতিগ্রস্ত অসহায় বন্যার্ত মানুষের কষ্ট দুর্ভোগ লাঘব দূর করতে দেশের বিভিন্ন এলাকা থেকে খাদ্যসামগ্রী নিয়ে সিলেটে ছুটে এসে প্রমাণ করেছে তারা মানবতার পক্ষে অসহায় মানুষের পাশে আছে। তিনি আরো বলেন দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ দেরকে দ্রুত খাদ্যসামগ্রী তুলে দেওয়ার জন্য হট লাইন ব্যবস্থা চালু করতে উপজেলা প্রসাশনকে নির্দেশ দেওয়া হয়েছে, তিনি আর বলেন বাউলদের সংস্কৃতির কারণে সমাজ থেকে অপরাধ, জঙ্গিবাদ, অসঙ্গতি, অনিয়ম, দুর্নীতি দূর করতে বাউলদের অবদান রয়েছে, বন্যায় ক্ষতিগ্রস্তদের বাউল শিল্পীদের সহযোগিতায় আশ্বস্ত করেন যুক্তরাজ্য প্রবাসী গীতিকবি মানিক মিয়া ও এই গ্রামের কৃতি সন্তান চন্দন মিয়া গিয়াস বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ায় আমি তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।
এমপি হাবিব ৪ জুলাই সোমবার দুপুরে যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট সংগীত পৃষ্ঠপোষক গীতিকবি মানিক মিয়া (মানিক চাঁন) ও যুক্তরাজ্য প্রবাসী ধরাধরপুর ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র সাবেক সভাপতি চন্দন মিয়া গিয়াস এর আর্থিক সহযোগিতায় ও বাউল কল্যাণ সমিতির সভাপতি কামাল উদ্দিন রাসেল এর ব্যক্তিগত প্রচেষ্টায় ও তেতলী ইউনিয়নের ধরাধরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় দুই শতাধিক বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের স্বনামধন্য উদীয়মান জনপ্রিয় বাউল শিল্পী জহির পাগলা, ধরাধরপুর সমাজ কল্যাণ সমিতির সভাপতি আহমদ হোসেন রেজা’র সভাপতিত্বে ও দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল উদ্দিন রাসেল এর পরিচালনায়। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ধরাধরপুর সমাজ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক শিক্ষাবিদ গোলাম মোস্তফা কামাল। বক্তব্য রাখেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নিজাম উদ্দিন, হাজী হারুনুর রশিদ, সমাজসেবক আরজু, মিজানুর রহমান, রুহুল আমিন, আওয়াল মিয়া,শাহ আলম মিয়া, মামুন মিয়া কামাল মিয়া, সমাজ সেবক আব্দুল খালিক, খায়রুল ইসলাম। বিজ্ঞপ্তি