শিশু শিক্ষার্থীদের মাঝে ইউএনও সাকিবের খেলনা সামগ্রী বিতরণ

10
গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা বিভিন্ন খেলনা সামগ্রী পেয়ে উচ্ছ্বসিত।

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাট উপজেলার গুচ্ছগ্রাম প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন খেলনা সামগ্রী বিতরণ করেছেন ইউএনও নাজমুস সাকিব।
গতকাল শনিবার সকাল ১০টায় বিদ্যালয়টি পরিদর্শন শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তিনি শিশু বান্ধব প্রাাক-প্রাথমিকের ৬০ জন ক্ষুদে শিক্ষার্থীদের হাতে বিভিন্ন খেলনা সামগ্রী বিতরণ করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসারের দেয়া খেলনা সামগ্রী হাতে পেয়ে শিক্ষার্থীরা উচ্ছ্বসিত হয়ে উঠে।
খেলনা সামগ্রী বিতরণ শেষে ইউএনও নাজমুস সাকিব বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের পড়া লেখার বিষয়ে খোঁজ খবর নেন। শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহ যোগাতে তাদের সাথে প্রায় ঘন্টা খানেক সময় অতিবাহিত করেন।
এ ব্যাপারে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার নাজমুস সাকিব বলেন, খেলাধূলা হচ্ছে পড়া লেখার একটি অংশ। শিশুদের কোন ভাবে ভয়-ভীতি দেখিয়ে নয়, বিনোদনের মাধ্যমে শিক্ষা দেয়াই হবে শিক্ষকদের মূল উদ্দেশ্য। তাই শিশুদের লেখাপড়ায় আরও মনযোগী করতে তাদের মাঝে খেলনা সামগ্রী বিতরণ করা হয়েছে।
শিক্ষার্থীরা যাতে নিয়মিত বিদ্যালয়ে আসে এবং পড়াশোনার পাশাপাশি তাদের বিনোদনের জন্য খেলাধূলায় নির্দিষ্ট একটা সময় দেন এ বিষয়টি খেয়াল রাখতে অভিভাকদের প্রতি আহ্বান জানান তিনি।
এ সময় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মো. করিম মাহমুদ লিমন, পিটিএ কমিটির সহ-সভাপতি সবুজ মিয়া, প্রধান শিক্ষক সোহেল আহমদসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।