শাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন ॥ মহানবী (সা.)কে কটুক্তির প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি শিক্ষার্থীদের

13
মহানবী (সা.)কে কটুক্তির প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানিয়ে শাবি শিক্ষার্থীদের মিছিল।

শাবি থেকে সংবাদদাতা :
ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.)-কে নিয়ে বিজেপির দুই নেতার কটুক্তির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ-মিছিল করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থীরা। এতে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
গতকাল দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে উপস্থিত শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে শেষ হয়।
মানববন্ধন থেকে শিক্ষার্থীরা হযরত মুহাম্মদ (সা.) ও আয়েশা (রা.)-কে নিয়ে কটুক্তির প্রতিবাদে রাষ্ট্রীয়ভাবে নিন্দা ও প্রতিবাদ জানানোর দাবিসহ পাঁচ দফা দাবি এবং ভারতীয় পণ্যসামগ্রী বর্জনের আহ্বান জানান।
শিক্ষার্থীদের অন্য দাবিগুলোর মধ্যে রয়েছেÑ ভারতসহ সারাবিশ্বের নির্যাতিত মুসলমানদের উপর অত্যাচার ও হত্যাযজ্ঞ বন্ধে সরকারকে কূটনৈতিক তৎপরতা জোরদার করতে হবে, শাবির কোনো শিক্ষার্থী ভবিষ্যতে অনলাইন বা অফলাইনে রাসূল (সা.)-কে নিয়ে কোনো কটুক্তি করলে তাকে তৎক্ষণাৎ বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করতে হবে, মহানবী (সা.) ও অন্যান্য সকল নবী রাসূলের কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান মৃত্যুদন্ড প্রণয়ন ও তার যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে হবে এবং শাবিতে ইসলামবিরোধী যে কোনো কাজ প্রতিরোধে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সতর্ক দৃষ্টি রাখতে হবে।