চেহলাম অনুষ্ঠানে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম ॥ বিশ্ব মানবতার জন্য কাজ করে গেছেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল মুহিত

3
আলোকিত সিলেটের স্বপ্নদ্রষ্টা, সাবেক সফল অর্থমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য মরহুম আবুল মাল আবদুল মুহিত স্মরণে দোয়া ও মিলাদ মাহফিলে মোনাজাত করছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো: তাজুল ইসলাম এমপি সহ অন্যান্য অতিথিবৃন্দ। ছবি- মামুন হোসেন

স্টাফ রিপোর্টার :
সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য, ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা, কূটনৈতিক সদ্য প্রয়াত আবুল মাল আবদুল মুহিতের চেহলাম সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার দুপুরে নগরীর ধোপাদিঘীর পাড়স্থ হাফিজ কমপ্লেক্সে চেহলাম উপলক্ষে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে অংশ নিয়ে দোয়া পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি আবুল মাল আবদুল মুহিতকে একজন আলোকিত সফল মানুষ হিসেবে আখ্যায়িত করে বলেন, তিনি বিশ্ব মানবতার জন্য কাজ করে গেছেন। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার একজন বিশ্বস্ত ও ঘনিষ্ঠ সঙ্গি হিসেবে তার নেতৃত্বে বাংলাদেশ দরিদ্র একটি দেশ হতে আজ বিশ্বের দরবারে মধ্য আয়ের দেশে রুপান্তরিত হয়েছে। বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে আজ বহুদূর এগিয়ে গেছে। সর্বক্ষেত্রে একজন সফল মানুষ হিসেবে দেশের উন্নয়নে তার অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরন রাখবে।
এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দল মোমোন এমপি তার বড় ভাই এ এম এ মুহিতের জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেন, মুহিত ভাই ছিলেন একজন জিনিয়াস টেলেন্টেড (মেধাবী প্রতিভাবান) ব্যক্তি। তার চিন্তা ও চেতনায় সকল সময়েই ছিল মানুষের কল্যাণ, দেশের টেকসই উন্নয়ন। তার সে স্বপ্ন বাস্তবায়নে জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সুযোগ করে দিয়েছেন, এজন্য তিনি পরিবারের পক্ষ থেকে শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।
তিনি বড় ভাই মুহিত এর পদাঙ্ক অনুসরন আগামীর পথ চলতে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন। পরে আবুল মাল আবদিল মুহিত এর বিদেহী আত্মার মাগফেরাত, দেশ ও জাতির শান্তি ও কল্যান কামনা করে মোনাজাত করা হয়। এসময় প্রশাসনের পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক নেতা-কর্মী পেশাজীবী, জনপ্রতিনিধি, ব্যবসায়ী ও পরিবারের সদস্যবৃন্দসহ সমাজের সকল শ্রেণী পেশার কয়েক হাজার লোকজন এতে অংশ নেন।
এর আগেরদিন গত শুক্রবার বিকেলে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সম্মিলিত নাগরিক উদ্যোগ সিলেট এর আয়োজনে স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রীসভার অন্যান্য সদস্যবৃন্দ, জাতীয় সংসদ সদস্যবৃন্দ সহ সিলেটের সকল প্রগতিশীল রাজনৈতিক,সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সহ সকল শ্রেণীপেশার লোকজন তার কর্মময় জীবনের প্রতি শ্রদ্ধা জানান।