মাদক মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

4

মাদকের মামলায় সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালত এর বিচারক মিজানুর রহমান ভুঁইয়া মঙ্গলবার (৭ জুন) দুপুরে মাদকের মামলায় বিলাল আহমদ ইমন নামক এক যুবককে যাবজ্জীবন কারাদ- প্রদান করেছেন। সে জকিগঞ্জ থানার দিঘলীগ্রাম এলাকার উত্তরকূল গ্রামের মৃত আব্দুস সালাম এর পুত্র। রায় ঘোষণার সময় এই মামলার একমাত্র আসামি বিলাল আহমদ ইমন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালে ফেব্রুয়ারি ২৪ ফেব্রুয়ারি বেলা ২টায় এস আই মনোয়ার হোসেন এর নেতৃত্বে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জকিগঞ্জের আটগ্রাম বাসস্ট্যান্ড থেকে বিলাল আহমদ ইমনকে গ্রেফতার করে। এ সময় তার সাথে থাকা একটি ব্যাগ থেকে ৩৯ বোতল ভারতীয় অবৈধ ফেনসিডিল উদ্ধার করে। এ ঘটনায় এস আই মনোয়ার হোসেন বাদী হয়ে ২৪ ফেব্রুয়ারি ২০১৫ সালে বিলাল আহমদ ইমনকে একমাত্র আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২০০৪ এর ১৯(১) টেবিল ৩(খ) ধারায় মামলা দায়ের করেন। এ মামলায় দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ৭ জুন মঙ্গলবার সিলেট জেলা ও দায়রা জজ ৩য় আদালত এর বিচারক মিজানুর রহমান ভুঁইয়া আসামি বিলাল আহমদ ইমনকে অবৈধ মাদক বহন ও বাজারজাত করার দায়ে যাবজ্জীবন কারাদ- প্রদান করেন। এ মামলায় আসামি পক্ষের আইনজীবী হিসেবে ছিলেন এড. শিশির কুমার রায়।
এ ব্যাপারে সিলেট জেলা ও দায়রা ও জজ ৩য় আদালত এর এপিপি এডভোকেট জসিম উদ্দিন বলেন, সরকার মাদকের ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। এই রায় একটি দৃষ্টান্ত হিসেবে থাকবে। যারা অবৈধ মাদক বহন ও বাজারজাত করেন তারা এই রায় থেকে শিক্ষা নিয়ে আলোর পথে ফিরে আসবে বলে মনে করি। (খবর সংবাদদাতার)