বন্যার পানি নেমে গেলেও বন্যা কবলিতদের দুর্ভোগ থামছে না —-এডভোকেট জুবায়ের

4
নগরীর সোবহানীঘাট এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত হতদরিদ্র পরিবারের মাঝে তৈরী করা খাবার বিতরণকালে উপস্থিত জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, সিলেট নগরীর প্রায় সকল এলাকা থেকে বন্যার পানি নেমে গেছে। কিন্তু বন্যা কবলিত মানুষের দুর্ভোগ এখনও থেমে নেই। বিশেষ করে অল্প আয়ের শ্রমজীবী মানুষের কষ্ট কয়েকগুণ বেড়ে গেছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে তাদেরকে বেগ পেতে হচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে প্রয়োজনীয় সরকারী বরাদ্দ নিশ্চিত করতে হবে। পাশাপাশি তাদের বন্যার ক্ষতি কাটিয়ে উঠতে সামর্থ্যবানদেনরকেও পাশে দাঁড়াতে হবে।
তিনি সোমবার নগরীর বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে রান্না করা খাবার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। বন্যার শুরু থেকে নগরীর বন্যা কবলিত এলাকার মানুষের মাঝে সিলেট মহানগর জামায়াতের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী, রান্না করা খাবার, বিশুদ্ধ পানি ও ঔষুধপত্র বিতরণ অব্যাহত রয়েছে। ধারাবাহিক ত্রাণ তৎপরতার অংশ হিসেবে সোমবারও নগরীর সিলেট নগরীর সোনার পাড়া, বালুচর, টুলটিকর, মিরাপাড়া, সবুজ বাগ, মেন্দিবাগ, মাছিমপুর, সাদার পাড়া, সাদা টিকর সহ বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত হতদরিদ্র পরিবারের মাঝে তৈরী করা খাবার বিতরণ করা হয়।
পৃথক খাবার বিতরণ অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর জামায়াতের আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম, সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী প্রমুখ। বিজ্ঞপ্তি