রোহিতের মুম্বাইকে হারিয়ে শীর্ষে রাজস্থান

4

স্পোর্টস ডেস্ক :
ইশান কিশান আর তিলক ভার্মার ব্যাটে একটা সময় বেশ ভালোভাবেই রান তাড়ায় ছিল মুম্বাই ইন্ডিয়ানস। ১৩ ওভারে ৩ উইকেটে ছিল ১২১ রান। কিন্তু এরপর হঠাৎ লড়াই থেকে ছিটকে পড়ে রোহিত শর্মার দল।
আইপিএলে (শনিবার) ঘরের মাঠে মুম্বাই হেরেছে ২৩ রানে। এটি তাদের টানা দ্বিতীয় হার। অন্যদিকে টানা দ্বিতীয় জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস।
লক্ষ্য ছিল ১৯৪ রানের। বড় লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা ফেরেন ৫ বলে ১০ করেই। তবে ইশান আর তিলকের ব্যাটে চড়ে একটা সময় জয়ের স্বপ্ন দেখছিল মুম্বাই।
কিশান ৪৩ বলে ৫৪ করে ১৩তম ওভারের শেষ বলে হন ট্রেন্ট বোল্টের শিকার। এর এক ওভার পর ফিরে যান ঝড় তোলা তিলকও। ৩৩ বলে ৩ চার, ৫ ছক্কায় ৬১ রানের ইনিংস খেলা এই ব্যাটারকে বোল্ড করেন রবিচন্দ্রন অশ্বিন।
এরপর আর কেউই তেমন সুবিধা করতে পারেননি। কাইরন পোলার্ড ২৪ বলে খেলেন ২২ রানের ধীর ইনিংস। ৮ উইকেটে ১৭০ রানেই থামে মুম্বাই। দুটি করে উইকেট নেন রাজস্থানের নভদ্বীপ সাইনি আর ইয়ুজবেন্দ্র চাহাল।
এর আগে আইপিএলের এবারের আসরের প্রথম সেঞ্চুরি হাঁকান রাজস্থান রয়্যালসের উইকেটরক্ষক ব্যাটার জস বাটলার। শেষ দিকে ঝড় তোলেন আরেক বিদেশি শিমরন হেটমায়ার। দুই বিদেশির ব্যাটে ভর করে ৮ উইকেটে ১৯৩ রানের বিশাল সংগ্রহ পায় রাজস্থান।
টস হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’তে ৪৮ রান করলেও যশবি জাসওয়াল (১) ও দেবদূত পাডিকালের (৭) উইকেট হারায় রাজস্থান। তবে শুরু থেকেই সাবলীল ছিলেন বাটলার। তবে এরপর নিয়ন্ত্রণ নেন বাটলার ও অধিনায়ক সানজু স্যামসন।
এ দুজনের তৃতীয় উইকেট জুটিতে আসে ৮.২ ওভারে ৮২ রান। ইনিংসের ১৫তম ওভারে দলীয় ১৩০ রানের মাথায় ব্যক্তিগত ৩০ রানে আউট হন সানজু। এরপর বাটলারের সঙ্গে মিলে দলকে বাকি পথ এগিয়ে নেন ক্যারিবীয় তরুণ শিমরন হেটমায়ার।
সমান তিনটি করে চার-ছয়ের মারে ১৪ বলে ৩৫ রানের ঝড়ো ক্যামিও খেলেন হেটমায়ার। এবারের আসরের প্রথম সেঞ্চুরিতে ১১ চার ও ৫ ছয়ের মারে ৬৮ বলে ১০০ রান করে আউট হন বাটলার।
মুম্বাইয়ের পক্ষে বল হাতে তিনটি করে উইকেট নিয়েছেন জাসপ্রিত বুমরাহ ও টাইমার মিলস।