এয়ারপোর্ট থানার ওপেন হাউস ডে অনুষ্ঠিত

4

স্টাফ রিপোর্টার :
এয়ারপোর্ট থানায় মার্চ/২০২২ মাসের ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টার দিকে থানা প্রাঙ্গনে অফিসার্স ইনচার্জ (ওসি) মাইনুল জাকিরের উদ্যোগে এ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মোঃ শফিকুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ পিপিএম-সেবা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর-প্রশাসন) গৌতম দেব, সহকারী পুলিশ কমিশনার মোঃ মফিজ উদ্দিন, এয়ারপোর্ট থানা পুলিশ এবং বিভিন্ন এলাকার কমিউনিটি পুলিশিং এর সদস্যগণ।
পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে ওপেন হাউজ ডে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে অত্র এলাকার জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক প্রতিনিধিসহ বিভিন্ন পেশার লোকজন অত্র থানা পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়া তাহাদের নিজ নিজ বক্তব্য পুলিশ কমিশনারের সম্মুখে উপস্থাপন করেন।
গত জানুয়ারি/২০২২ মাসের ওপেন হাউজ-ডে অনুষ্ঠানের দিন যে সমস্ত নাগরিকবৃন্দ তাদের সমস্যাদি উপস্থাপন করেছিলেন। সেই সমস্ত ঘটনার কি কি কার্যকর ব্যবস্থা ইতিমধ্যে গ্রহণ করা হয়েছে তাহা শুরুতেই আলোচনা করা হয়। এরপর অনেক জনসাধারণ পুলিশের সাম্প্রতিক কর্মকান্ডের ভূয়সি প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কেও খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন। শেষ পর্যায়ে উপস্থিত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।
পুলিশ কমিশনার আরো জানান, স্থানীয় জনগণের প্রত্যক্ষ সহযোগিতা ছাড়া মাদক, জুয়া, হিজড়া, ট্রাফিক অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভবপর নয়। এই বিষয়ে সকলের সহযোগিতা ও এগিয়ে আসার আহ্বানও জানান তিনি।