ব্লু-বার্ডে সিলেটের প্রথম স্কুল পর্যায়ে কালচারাল একাডেমির যাত্রা শুরু ॥ দেশ ও মানুষের মতো আমরা সংস্কৃতিকেও ভালোবাসি- জেলা প্রশাসক

7
ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজে ব্লু-বার্ড কালচারাল এবাডেমির উদ্বোধন করছেন জেলা প্রশাসক ও স্কুলের গভর্নিং বডির সভাপতি মো: মজিবর রহমান।

সিলেটে প্রথমবারের মতো স্কুল পর্যায়ে কালচার একাডেমির যাত্রা শুরু করেছে। একুশে ফেব্রুয়ারির দিন বিকেলে ব্লুবার্ড স্কুল এন্ড কলেজে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এই একাডেমির উদ্বোধন করেন জেলা প্রশাসক মজিবর রহমান। স্কুলের কলেজ ভবনের ৫ম তলার একটি সুপরিসর কক্ষে এখন থেকে নিয়মিত সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করা হবে। আর এতে নিজ তহবিল থেকে দুই লাখ টাকা অনুদান প্রদান করেছেন জেলা প্রশাসক।
স্কুলের অধ্যক্ষ হুসনে আরা জানিয়েছেন; বিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন থেকে এই একাডেমিতে নিয়মিত সাংস্কৃতিক চর্চার সুযোগ পাবে। এজন্য শিক্ষকও রয়েছেন। প্রয়োজনে এর পরিধি আরো বাড়ানো হবে বলে জানান তিনি।
পরে বিদ্যালয় প্রাঙ্গনে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের আলোচনায় জেলা প্রশাসক বলেন; সাংস্কৃতিক আন্দোলনে এগিয়ে থাকতে এই একাডেমির যাত্রা শুরু করা হয়েছে। একাডেমি থেকে দেশসেরা গুনী শিল্পীরা উঠে আসবে। তিনি আশা প্রকাশ করে বলেন- এই একাডেমি অনেক আগ্রহ ও উৎসাহ নিয়ে যাত্রা শুরু করেছে। এই বিদ্যাপিঠ যতদিন থাকবে; একাডেমিও ততদিন থাকবে। আর এই ইতিহাসের সাক্ষী হয়ে গেলাম আমরা সবাই।
আলোচনা সভায় জেলা প্রশাসক বলেন- আমরা দেশ ও মানুষের মতো সংস্কৃতিকেও ভালোবাসি। সংস্কৃতির মুল হলো ভাষা। আর সংস্কৃতির মুক্তির জন্য আমরা আন্দোলন করেছিলাম। বাঙালি তার সংস্কৃতিকে ধারন করে আগামীর দিকে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন জেলা প্রশাসক।
ব্লুবার্ড স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হুসনে আরা’র সভাপতিত্বে ও স্কুলের শিক্ষিকা নাসরিন চৌধুরী ডায়েনার পরিচালনার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সিলেটের স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনোয়ার সাদাত ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সত্যজিত রায় দাশ। অনুষ্টানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- ব্লুবার্ড স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক এসএন ব্রজেন্দ্র চন্দ্র দাস। বিজ্ঞপ্তি