শাবিতে আজ থেকে সশরীরে ক্লাস শুরু

3

স্টাফ রিপোর্টার :
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার থেকে সশরীরে ক্লাস শুরু হচ্ছে। ফলে দীর্ঘ ৩৫ দিন বন্ধ থাকার পর গতকাল সোমবার থেকে শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয় বিশ্ববিদ্যালয়। সশরীরে ক্লাস শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন শাবি রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।
তিনি বলেন, ১৩ ফেব্রুয়ারি সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত হয়েছিল, করোনার কারণে সরকারি বিধিনিষেধ না থাকলে ২২ ফেব্রুয়ারি থেকে সশরীরে ক্লাস শুরু হবে। যেহেতু সরকারের পক্ষ থেকে কোনো বিধিনিষেধ আসেনি। তাই কাল থেকে এই কার্যক্রম শুরু হবে। তিনি জানান, সবশেষ সিন্ডিকেট সভা অনুযায়ী ১৪ ফেব্রুয়ারি বন্ধ থাকা হল খুলে দেয়া হয়। আর ১৫ জানুয়ারি থেকে শুরু হয় অনলাইনে ক্লাস। ১৬ জানুয়ারি জরুরি সিন্ডিকেট সভার পর অনির্দিষ্টকালের জন্য শাহজালাল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও পরদিন দুপুর থেকে হল ছাড়ার নির্দেশনা দেন উপাচার্য।
এর পর উপাচার্য অধ্যাপক ফরিদের পদত্যাগ দাবিতে শুরু হয় আন্দোলন। নির্দেশনা অমান্য করে হলেই অবস্থান করেন বেশিরভাগ শিক্ষার্থী। ২৭ দিন পর ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে তারা আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন। এ সময় দ্রুত ক্লাস শুরুর আহ্বান জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা। এর আগের দিন শিক্ষামন্ত্রী দীপু মনিও শাবিতে এসে দ্রুত বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম শুরুর পরামর্শ দেন।