দক্ষিণ সুরমায় সিএনজি অটোরিক্সা চালককে পিটিয়ে হত্যা, ৫ জন গ্রেফতার

9

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় গাছ কাটা নিয়ে বাকবিতন্ডার জের ধরে এক সিএনজি অটোরিক্সা চালককে পিটিয়ে হত্যা করেছে দুর্বত্তরা। গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে কুচাই গ্রামের পূর্বপাড়ায় এ হত্যার ঘটনাটি ঘটে। নিহত সিএনজি চালকের নাম শাহাবুদ্দিন আহমদ সাবুল (৪৫)। তিনি ওই এলাকার মৃত আব্দুল হামিদ আখন মিয়ার পুত্র।
পুলিশ এ ঘটনায় নিহত সাবুলের প্রতিপক্ষ ৫ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে, দক্ষিণ সুরমা থানার কুচাই ইউনিয়নের পূর্বুপাড়ার কামরুল,বদরুল, মালই, মুন্নি ও ফাহিমা। তবে এ ঘটনায় গতকাল রাত পর্যন্ত মামলা দায়েরের খবর পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সকাল সাড়ে ১০টায় শাহাবুদ্দিন আহমদ সাবুল নিজের বসত ঘরের সামনের কয়েকটি গাছ কাটেন। এ নিয়ে পাশের ঘরের ময়না মিয়ার পুত্রসহ পরিবারের লোকজন তার উপর হামলা চালায়। এ সময় সাবুলকে লোহার রড ও দেশীয় অস্ত্র দিয়ে মাথায় ও শরীরের বিভিন্নস্থানে আঘাত করলে মাথা ফেটে রক্ত ঝরলে ঘটনাস্থলেই নিন্তেজ হয়ে পড়েন সাবুল। হামলায় আহত হন সাবুলের মা নেওয়া বেগমও।
কুচাই ইছরাব আলী হাইস্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী ও নিহতের ভাগনী নিহা জানায়, তার মামা প্রয়োজনে নিজের ঘরের সামনের কয়েকটি গাছ কাটেন। এ সময় প্রতিপক্ষের লোক বদরুল, মালই, নজরুল, ফখরুল ও বদরুলের পুত্র কামরান, কামরুল, কন্যা মুন্নি, মালইর পুত্র ইমন, কন্যা ফাহিমা, ফখরুলের পুত্র মিজান, সুমেল, মুয়াজ, হাসানসহ অন্যরা দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিতভাবে তার ছোটমামা সাবুলের উপর হামলা চালায়। আহত অবস্থায় তাকে তাৎক্ষণিক ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। আমরা এই নির্মম হত্যার বিচার চাই। আসামিদের ফাঁসি চাই।
মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা জানান, এ ঘটনায় কামরুল, বদরুল, মালই, মুন্নি ও ফাহিমাকে পুলিশ গ্রেফতার কার হয়েছে। অন্যদের ধরতে অভিযান চলছে। ওসি বলেন, ঘটনাস্থল থেকে দুটি দা, রড, কুড়াল এবং লোহার পাইপ উদ্ধার করা হয়েছে। লাশ ওসমানী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।