নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে সিলেটে সিপিবির বিক্ষোভ

3
নিত্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণে সিলেটে সিপিবির বিক্ষোভ।

নিত্যপণ্যের মূল্য কমানোর দাবিতে সিলেট বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সিলেট জেলা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দাম কমাও, জান বাঁচাও শ্লোগানে বুধবার বিকেলে এ মিছিল-সমাবেশ অনুষ্ঠিত হয়।
বুধবার বিকেল চারটায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টের সামনে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিলেট জেলার সভাপতি সৈয়দ ফরহাদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খায়রুল হাছানের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সদস্য এডভোকেট আনোয়ার হোসেন সুমন, সিপিবি সিলেট জেলার সদস্য তুহিন কান্তি ধর, খেলাঘর সিলেট জেলার সাধারণ সম্পাদক তপন চৌধুরী, উদীচী সিলেট জেলার সহসভাপতি রতন দেব, সদস্য দেবব্রত পাল মিন্টু, বিশিষ্ট আইনজীবী একেএম শিহাব, যুব ইউনিয়ন সিলেট জেলার সহসাধারণ সম্পাদক এসকে শাকিল, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সহসভাপতি হাছান বক্ত চৌধুরী কাওছার, সাধারণ সম্পাদক নাহিদ হাসান প্রান্তিক ও আহ্বায়ক মনীষা ওয়াহিদ।
বক্তারা বলেন, সরকার বাজার সিন্ডিকেটের মাধ্যমে মানুষের পকেট কেটে নিচ্ছে। দেশে আড়াই কোটি মানুষ বেকার ও তিন কোটি মানুষ নতুন করে দারিদ্র্যসীমার নিচে নেমে গেছে। শ্রমিক ও কর্মজীবী মানুষদের মজুরি-বেতনও বাড়েনি। নিত্যব্যবহার্য জিনিসপত্রের দাম লাগামহীন বৃদ্ধি পাওয়ায় দেশের ৯৯ শতাংশ মানুষের ক্রয়ক্ষমতায় বিপর্যয়কর ধস নেমেছে। এ অবস্থায় সরকার দরিদ্র মানুষের যন্ত্রণা লাঘব না করে উল্টো গ্যাস, জ্বালানি তেলসহ অত্যাবশ্যকীয় পণ্যের দাম দ্বিগুণ করার পাঁয়তারা করছে। অবিলম্বে চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের দাম কমাতে হবে। তা না হলে সারাদেশের জনগণকে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।’ বিজ্ঞপ্তি