শাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশ ও ছাত্রলীগের হামলায় মহানগর শিবিরের নিন্দা

11

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ প্রশাসনের অর্তকিত লাঠিচার্জ ও গুলি বষর্ণের ঘটনাকে জঘণ্যতম হীনমানসিকতার বহি:প্রকাশ হিসেবে উল্লেখ্য করে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর শাখা।
এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি আব্দুল্লাহ আল-ফারুক ও সেক্রেটারি সিদ্দিক আহমদ বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় গোটা ছাত্রসমাজ বাকরুদ্ধ ও প্রচণ্ড ক্ষুদ্ধ। এটা শুধু শাবিপ্রবির শিক্ষার্থীদের ওপর হামলা নয়, দেশের সকল শিক্ষার্থীদের ওপর হামলা।আন্দোলন-সংগ্রাম ও প্রতিবাদ একটি স্বাধীন দেশে মানুষের গণতান্ত্রিক অধিকার। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের শিক্ষাজীবনের সংকট নিরসনের তিন দফা দাবিতে প্রতিবাদে সামিল হয়েছিল। কিন্তু সরকার তাদের প্রতিবাদটুকু সহ্য না করে পুলিশ বাহিনী দিয়ে সম্পূর্ণ ফ্যাসিস্ট কায়দায় বরাবর টিয়ারশেল-রাবার বুলেট, লাঠিচার্জ করে প্রতিবাদী শিক্ষার্থীদের কণ্ঠরোধ করতে সবুজ ক্যাম্পাস রক্তাক্ত করেছে। শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট ছুঁড়ে শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলন দমিয়ে রাখার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে প্রশাসন। আজ শুধু সাদা জামাতেই রক্তের দাগ পড়েনি। আজ প্রত্যেকের ঘরে ঘরেই নির্যাতনের ক্ষতচিহ্ন বিদ্যমান। আজ প্রতিটি ঘরে ঘরে আহাজারি। যৌক্তিক দাবী করায় প্রতিটি শিক্ষার্থীর পিঠেই লাঠির বাড়ি আর রাবার বুলেটের ক্ষতচিহ্ন। এই নির্যাতন শুধু ছাত্রসমাজের উপর নয়। বরং এটি আমাদের দেশ, মাটি ও মানুষের বিরুদ্ধে।
বিবৃতিতে তারা আরো বলেন, আমরা পুলিশের হামলায় আহত শিক্ষার্থীদের সুস্থতা কামনা করি এবং অনতিবিলম্বে এই হামলার সুষ্ঠু বিচার দাবি করছি।’ বিজ্ঞপ্তি