মোগলাবাজার থানায় ওপেন হাউজ ডে

6

স্টাফ রিপোর্টার :
এসএমপির মোগলাবাজার থানার জানুয়ারি ২০২২ মাসের “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১ টার দিকে থানা প্রাঙ্গণে এ ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। এতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ( ক্রাইম এন্ড অপস) মোঃ শফিকুল ইসলাম।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাঃ সোহেল রেজা পিপিএম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ, দক্ষিণ) তাহমিদুল ইসলাম এবং মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ, মোঃ শামসুদ্দোহা পিপিএমসহ বিভিন্ন বিট এলাকার কমিউনিটি পুলিশিং সদস্যবৃন্দ, মোগলাবাজার থানা এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধিবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ।
পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে ওপেন হাউজ ডে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে অত্র এলাকার স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধিবৃন্দ পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাদের নিজ নিজ বক্তব্য অতিরিক্ত পুলিশ কমিশনার মহোদয়ের সম্মুখে উপস্থাপন করেন। অনেকে পুলিশের সাম্প্রতিক কর্মকান্ডের ভূয়সি প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা, দলগত মোটরসাইকেল মহড়া, কিশোর অপরাধ দমন, পুলিশি টহল বৃদ্ধি সম্পর্কে খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে অতিরিক্ত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি এলাকাবাসীর কাছে বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে জানতে চান। উপস্থিত সকলে জানান আইন শৃঙ্খলা পরিস্থিতি আগের তুলনায় অনেক ভাল হয়েছে। এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার মহোদয় বলেন আইন শৃঙ্খলা পরিস্থিতি একসঙ্গে পুরাপুরি ভাল করা সম্ভব নয়, আইন শৃঙ্খলা সম্পুর্নরুপে ভালো করতে হলে আমাদের নিজেদেরকে বদলাতে হবে।
তিনি আরো বলেন, স্থানীয় জনগণের প্রত্যক্ষ সহযোগিতা ছাড়া মাদক ও জুয়ার মত অপরাধ পুরোপুরি নিয়ন্ত্রণ করা সম্ভবপর নয় এবং এই বিষয়ে সকলের সহযোগীতা ও এগিয়ে আসার আহবান জানান। প্রতি মাসের ১৮ তারিখে মোগলাবাজার থানা প্রাঙ্গনে মাসিক ওপেন হাউজ ডে কার্যক্রম অনুষ্ঠিত হবে।