দক্ষ মানবসম্পদ পরিণত করতে হলে তথ্যপ্রযুক্তিতে জ্ঞান বাড়াতে হবে – অতিরিক্ত পুলিশ কমিশনার

8
স্মাইল লার্নিং সেন্টার স্বেচ্ছাসেবক দলের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ।

সিলেট এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ বলেছেন, স্মাইল লার্নিং সেন্টার আনন্দের সাথে শিক্ষা দান করছে। আমাদের সমাজে শিক্ষার হার বাড়ছে তবে সে অনুযায়ী দক্ষ জনশক্তি হচ্ছে না, দক্ষ মানবসম্পদ পরিণত করতে হলে তথ্যপ্রযুক্তিতে জ্ঞান বাড়াতে হবে। আমাদের যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কুদ্দুস রুবেল এই মহতি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন, তার জন্য ধন্যবাদ জানাচ্ছি। এই প্রতিষ্ঠানকে আমাদের সবাইকে সহযোগিতা করতে হবে। সরকারের একার পক্ষে কোনো কিছু করা সম্ভব নয়, এভাবে ব্যক্তি উদ্যোগে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে।
বর্তমানে বাংলাদেশের দৈনন্দিন প্রায় সবকিছু ডিজিটাল প্রযুক্তিতে সম্পন্ন হচ্ছে, তাই সেভাবে আমাদের সবাইকে শিক্ষা গ্রহণ করে এগিয়ে যেতে হবে। স্মাইল লার্নিং সেন্টার বেকার জনগোষ্ঠীকে প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থানের জন্য ব্যবস্থা করবেন জেনে আনন্দিত হয়েছি।
১৭ জানুয়ারি সোমবার বিকাল ৩টায় সিলেট নগরীর আলমপুরে স্মাইল লার্নিং সেন্টার কর্তৃক আয়োজিত স্বেচ্ছাসেবকদের সাথে মতবিনিময় সভার প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন।
আব্দুস শহিদ কলা মিয়া ফাউন্ডেশনের সহ সভাপতি হাইকোর্টের আইনজীবী মোঃ মজিবুল হকের সভাপতিত্বে ও বিশিষ্ট সমাজসেবী নাজিম উদ্দীন এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের এসপি নুরুল ইসলাম, সিসিক ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর আজম খান, প্যানেল মেয়র ও ২৫, ২৬ ও ২৭নং ওয়ার্ড কাউন্সিলর এড. রোকসানা বেগম শাহনাজ, স্মাইল লার্নিং সেন্টারের স্বপ্নদ্রষ্টা আব্দুল কুদ্দুস রুবেল, মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ সামসুদ্দোহা পিপিএম, কৃষকলীগের জেলা শাখার নেতা শামিম কবির, স্বেচ্ছাসেবক শিমুল আহমদ।
এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী আবুল হাসনাত, ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফতাব আহমদ, ২৭নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আবদুল আহাদ, মহানগর ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক ফয়েজ উদ্দিন পলাশ প্রমুখ। বিজ্ঞপ্তি