রীট প্রত্যাহারের দাবী, সকল ষড়যন্ত্র রোধ করে মোল্লারগাঁও ইউনিয়নবাসী নির্বাচন চায়

7

কাজিরবাজার ডেস্ক :
সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন হওয়ার পক্ষে জোর দাবী জানিয়েছেন ইউনিয়নের ভোটাররা। তারা জানিয়েছেন, অনতি বিলম্বে উচ্চ আদালতের রীট যদি প্রত্যাহার করে না নেওয়া হয় তাহলে ইউনিয়নবাসী কঠোর থেকে কঠোরতম আন্দোলন-সংগ্রামের ঝাঁপিয়ে পড়বেন। তারা ইতিপূর্বে সড়ক অবরোধ, অবস্থান ধর্মঘট, মিছিল মিটিং এবং মানববন্ধন চালিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে যত প্রকারই বাধা বিপত্তি আসুক না কেন তা শক্ত হাতে মোকাবেলা করা হবে।
আসন্ন মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করবেন বলেও ইতিমধ্যে মনোনয়ন দাখিলসহ প্রার্থীরা প্রচার প্রচারণায় ও নেমেছিলেন জোরেশোরে। ঠিক সেই সময় একটি স্বার্থন্বেষী মহল তাদের ফায়দা হাসিলের জন্য মোল্লারগাঁও ইউনিয়নের বাসিন্দা বখতিয়ার আহমদ ইমরান ও আব্দুল মুহিত কুহিনূর উচ্চ আদালতে একটি রিট আবেদন করেন। এই আবেদনের প্রেক্ষিতে উক্ত আদালত মোল্লারগাঁও ইউনিয়নের নির্বাচন আগামী ২ মাসের জন্য স্থগিত ঘোষনা করেন। এর পর থেকে ভোটারদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বেড়েই চলেছে।
মোল্লারগাঁও ইউনিয়নবাসীর একটিই দাবী হচ্ছে উচ্চ আদালতের রীট প্রত্যাহার করে জনস্বার্থে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা হউক এ দাবিতে সর্বস্তরের মানুষ সোচ্চার হয়ে উঠছে।
মোল্লারগাঁও ইউনিয়নের প্রবীণ ও নবীনদের মতে দীর্ঘ ১৯ বছর পর সরকার মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণা করার পরই হতে ভোটারদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছিলো। আকস্মিকভাবে নির্বাচন স্থগিত হওয়ায় ভোটাররা হতাশ হয়েছেন এবং ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত হওয়ার উপক্রম হয়েছে। স্বার্থন্বেষী ঐ মহলটি নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচন না হওয়ার জন্য একটি রীট আবেদন করে। এতে মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের যোগ্য প্রতিনিধিত্বের অভাবে উন্নয়ন থেকে পিছিয়ে রয়েছে। তাদের মতে ইউনিয়নের স্বার্থন্বেষী বিরোধী মহলটিকে খোঁজে বের করে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হউক এবং রীট প্রত্যাহার করে প্রকৃত জনপ্রতিনিধি নিয়োগের ব্যবস্থা করা হউক।