ফ্যাসিবাদী দু:শাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে – বাসদ

12

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (৩০ডিসেম্বর) বিকাল সাড়ে ৩টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালয়ের সামনে ভোট ডাকাতির ৩ বছর পূর্তি উপলক্ষে কালো পতাকা নিয়ে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন প্রনব জ্যোতি পাল, মামুন বেপারি, শফিকুল ইসলাম কাজল, মনজুর আহমদ,এম এ কাওছার, সুরুজ মিয়া, জমির আলী, সাদ্দাম হোসেন কাওসার, হারুন মিয়া, সাবলু আহমদ, দানেশ, অভি প্রমুখ।
সমাবেশে বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর বলেন ৩ বছর আগে ২০১৮ সালের নির্বাচনে বর্তমান আওয়ামী লীগ সরকার আমলা-পুলিশ ও দলীয় গুন্ডাদের দিয়ে দিনের ভোট রাতে সীল মেরে জোরপূর্বক ক্ষমতা দখল করে আছে। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায় জনগণের প্রতিও তাদের কোন দায়বোধ নাই। ফলে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতাসীন হয়ে সরকার দেশে দুর্নীতি, দুঃশাসন ও লুটপাট কায়েম করেছে। চাল, ডালসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনজীবন দিশেহারা। সিন্ডিকেটের কাছে জনগণ জিম্মি। গুম, খুন, ধর্ষণ, নারী-শিশু নির্যাতন মাত্রা ছাড়িয়েছে। নিবাচনকে নির্বাসনে পাঠিয়ে গণতন্ত্রের কবর রচনা করে সরকার দেশে ফ্যাসিবাদী কর্তৃত্ববাদী শাসন প্রতিষ্ঠা করেছে। ক্ষমতায় না থেকে নির্বাচন করে জয় লাভের কোন সম্ভাবনা থাকে না বলে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে শাসকদের এতো ভয়। ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় নির্বাচন এবং চলমান ইউপি নির্বাচনে প্রমাণ হয়েছে দলীয় সরকারের অধিনে কোন নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। বিজ্ঞপ্তি