ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ছাতকে সাংবাদিক গ্রেফতার

6

ছাতক থেকে সংবাদদাতা :
ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় মামলায় ছাতকের স্থানীয় সাংবাদিক লুৎফুর রহমান শাওন নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।
শনিবার সকালে উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ও উপজেলার কালারুকা ইউনিয়নের বোবরাপুর গ্রামের আব্দুল আওয়ালের পুত্র মাহবুর আলম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।
সিলেটের স্থানীয় দৈনিক বিজয়ের কন্ঠ পত্রিকার ছাতক প্রতিনিধি ও পৌরসভা ৪নং ওয়াডের গনক্ষাই এলাকার কালা মিয়ার পুত্র লুৎফুর রহমান শাওন (৩০)। এদিকে, শাওন গ্রেপ্তার হওয়ার বিষয়ে সাংবাদিক মহলে তীব্র ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে।
অভিযোগ ও থানা সুত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হাইকোটের ছবিসহ বিকৃত করে এইচ এম শাওন নামক আইডি থেকে পোষ্ট করা হয়। এছাড়াও শাওনের বিরুদ্ধে মামলায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে অস্থিরতা সৃষ্টি ও আইন শৃংখলার অবনতি ঘটানো সহায়তা করার অপরাধের অভিযোগ আনা হয়। ওই অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার রাতে থানার উপ-পরিদর্শক নাজমুল হাসান শেখ শাওনের নিজ বাড়ি থেকে তাকে আটক করেন। তবে এ ঘটনায় শাওনের পরিবাবের সদস্যরা বলনে, ঘটনাটি মিথ্যা-বানোয়াট, ষড়যন্ত্র করেই শাওনকে ফাঁসানো হয়েছে। থানার ভারপ্রাপ্ত ওসি (তদন্ত) মিজানুর রহমান এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার বিষয়ে তদন্ত চলছে। তাকে শনিবার দুপুরে আদালতে মাধ্যমে সুনামগঞ্জ কারাগারে পাঠানো হয়েছে।