সিলেটে তিনদিন বৃষ্টির পূর্বাভাস!

6

স্টাফ রিপোর্টার :
সিলেট বিভাগে তিনদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। একইসাথে রংপুর ও ময়মনসিংহ বিভাগেও বৃষ্টি হতে পারে। বৃষ্টি যদি হয়, তবে শীত বাড়তে পারে। শনিবার ২৫ ডিসেম্বর আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক এমন তথ্য জানিয়েছেন সংবাদমাধ্যমকে।
নাজমুল হক বলেন, আগামী ২৮ থেকে ২৯ ডিসেম্বর হালকা ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টি হতে পারে। আর বৃষ্টির ফলে যেহেতু মেঘ থাকবে, সেহেতু তাপমাত্রা বাড়বে। যদি বৃষ্টি বেশি হয়, তাহলে কিছু কিছু এলাকায় শৈত্যপ্রবাহ আসতে পারে। রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু এলাকায় শৈত্যপ্রবাহ আসার সম্ভাবনা আছে। আপতত যে পরিস্থিতি আছে, সেই পরিস্থিতিতে বৃষ্টি না হলে তাপমাত্রা কমার চেয়ে বাড়ার সম্ভাবনা রয়েছে।
আবহাওয়াবিদ বলেন, ‘বর্তমানে দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। আজকের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আগামী ২৪ ঘণ্টা কোথাও বৃষ্টির পূর্বাভাস নেই। নদীর অববাহিকায় যেসব অঞ্চল আছে, সেখানে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ভারি কুয়াশা থাকতে পারে। অন্যান্য অঞ্চলে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। তবে জানুয়ারি মাসে বেশি শীত পড়ার আভাস দিয়েছেন এই আবহাওয়াবিদ।
তিনি বলেন, দেশের শীতলতম মাস হচ্ছে জানুয়ারি। বর্তমান আবহাওয়া পরিস্থিতি জানুয়ারির ২ থেকে ৩ তারিখ পর্যন্ত অব্যাহত থাকবে। তারপর তাপমাত্রা কমতে শুরু করবে।