বিদ্রোহী প্রার্থী হওয়ায় মৌলভীবাজারে আওয়ামী লীগ থেকে ১৫ জনকে বহিষ্কারের সুপারিশ

8

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
দলীয় শৃঙ্খলা ভঙ্গ করায় ১৫ জনকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করার সুপারিশ করেছে মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামী লীগ। ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় তাঁদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়।
মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকবর আলী ও সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার (ভিপি সোয়েব) সাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
জানা যায়, চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে ১২টির মধ্যে ১১টি ইউনিয়নে ১৫ জন চেয়ারম্যান প্রার্থী বিদ্রোহী হিসেবে আওয়ামী লীগের প্রার্থীর বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যার প্রেক্ষিতে এই বহিষ্কারাদেশ প্রদান করা হয়েছে।
বহিষ্কারকৃতরা হলেন, খলিলপুর ইউনিয়নে মো. আশরাফ আলী খান,কামালপুর ইউনিয়নে মো. আলাউর রহমান, মো. আপ্পান আলী, মো. সোহেল আহমদ,আপারকাগাবলা ইউনিয়নে মো. ইমন মোস্তফা, মো. ফারুক আহমদ,আখাইলকুড়া ইউনিয়নের মো. এমদাদুর রহমান রেণু,একাটুনা ইউনিয়নে মো. শাহ গিয়াস উদ্দিন, চাঁদনীঘাট ইউনিয়নে মো. আসলাম মিয়া,কনকপুর ইউনিয়নে মো. মনিরুজ্জামান, আমতৈল ইউনিয়নে শ্রী সুজিত চন্দ্র দাশ, নাজিরাবাদ ইউনিয়নে সৈয়দ মোহিত আলী, মোস্তফাপুর ইউনিয়নে মো. তাজুল ইসলাম, গিয়াসনগর ইউনিয়নে মো. মোশারফ হোসেন ও মো. জিলা মিয়া।
বিদ্রোহী প্রার্থীদের দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে সদর উপজেলা আওয়ামী লীগ তাদের স্থায়ীভাবে বহিস্কারের জন্য জেলা এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ করেছে।
মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার ভিপি সোয়েব বলেন,দলীয়শৃঙ্খলা ভঙ্গ করায় তাঁদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়ার সুপারিশ জানিয়েছি। বুধবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় এই সিদ্ধান্ত নেয়া হয়।