জগন্নাথপুরে অর্ধেক মূল্যে টিসিবি পণ্য কিনতে মানুষের দীর্ঘ লাইন

19

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের জগন্নাথপুরে বাজারদরের তুলনায় অর্ধেকমূল্যে টিসিবি পণ্য কিনতে পেরে বেজায় খুশি হয়েছেন সাধারণ মানুষ। অন্য বছরের মতো এবারো ভর্তুকি দিয়ে সরকারিভাবে টিসিবি পণ্য বিক্রি শুরু হয়েছে। জগন্নাথপুর উপজেলা টিসিবি ডিলার ধনেশ চন্দ্র রায়ের মাধ্যমে গত বৃহস্পতিবার থেকে টিসিবি পণ্য বিক্রি শুরু হয়। ২৮ আগষ্ট রবিবার স্থানীয় আবদুস সামাদ আজাদ অডিটোরিয়াম প্রাঙ্গণে গাড়িযোগে টিসিবি পণ্য বিক্রি হয়। এ সময় কার্ডধারী জনতা দীর্ঘ লাইন দিয়ে টিসিবি পণ্য কিনতে দেখা যায়। এতে শুধু সোয়াবিন কিনলে ডাল ও চিনি ফ্রি। এমন খবরে নারী-পুরুষ জনতার লাইন আরো বেড়ে যায়।
মাত্র ৪০৫ টাকায় জনপ্রতি ২ লিটার সোয়াবিন, ২ কেজি মশুর ডাল ও ১ কেজি চিনি বিক্রি করা হচ্ছে। খোলা বাজারে শুধু ২ লিটার সোয়াবিনের মূল্য ৪০০ টাকা। এ তিন পদ পণ্য বাজার থেকে কিনতে হলে প্রায় ৮০০ টাকার প্রয়োজন। যা মাত্র ৪০৫ টাকায় পেয়ে মানুষের খুশির যেন শেষ নেই। তবে বেলা ২ টার দিকে টিসিবি পণ্য বিক্রি শেষ হলেও কিছু মানুষ লাইনে থেকে যান। এ সময় ডিলার ধনেশ চন্দ্র রায় আরো পণ্য এনে বিক্রি করেন। যাতে কোন কার্ডধারী মানুষকে পণ্য না পেয়ে ফিরতে না হয়।
এ বিষয়ে টিসিবি ডিলার ধনেশ চন্দ্র রায় জানান, এবার টিসিবি পণ্য বাজারদরের তুলনায় অর্ধেকদামে বিক্রি হচ্ছে। গত বৃহস্পতিবার থেকে জগন্নাথপুরে টিসিবি পণ্য বিক্রি শুরু হয়। চলবে আগামী সোমবার পর্যন্ত তিন দিন। এতে মোট ২ হাজার ১শ কার্ডধারীদের মধ্যে বিক্রি করা হচ্ছে।