ব্রিজ একাডেমির শিক্ষার্থীরা মেধার পরিচয় দিয়ে ভালো বিশ^বিদ্যালয়গুলোতে উচ্চ শিক্ষার সুযোগ পাবে -এমপি মানিক

4

সুনামগঞ্জ (৫) ছাতক-দোয়ারাবাজার নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, শিক্ষাক্ষেত্রে সরকার ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে। জাতির জনক বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রতিটি জেলায় মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় করার উদ্যোগ নিয়েছেন। বেসরকারী ভাবে অনেক বিশ^বিদ্যালয় ও মেডিকেল কলেজ গড়ে উঠেছে। সুনামগঞ্জের সন্তানেরা ঢাকা-চট্টগ্রাম-রাজশাহী গিয়ে অনেক দূর পাড়ি দিয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করতেন। আজ সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠিত হচ্ছে। তিনি আরো বলেন, আজ থেকে কয়েক বছর আগেও বাংলাদেশে আটটি মেডিকেল কলেজ ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠা করেছিলেন বলেই শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। আগে বাংলাদেশে মেডিকেল বিশ^বিদ্যালয় ছিল না। ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশ সেবার সুযোগ পেলেন সেই সময় পিজি হাসপাতালকে বঙ্গবন্ধু মেডিকেল বিশ^ বিদ্যালয়ে উন্নীত করা হয়। ইতিমধ্যে দেশের বিভিন্ন জেলায় মেডিকেল বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠা লাভ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই পরিবর্তনগুলো এসেছে। কারণ দেশ ও জাতিকে আরো উন্নত ও অগ্রসর করতে হলে আমাদের ছেলে মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে।
মঙ্গলবার সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জস্থ ইংরেজী মাধ্যমের স্কুল এন্ড কলেজ ব্রিজ একাডেমিতে ভর্তি মেলা ২০২১ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
একাডেমির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শিক্ষাবিদ আইয়ুব করম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট এমসি কলেজ এর প্রিন্সিপাল প্রফেসর মো. সালেহ আহমেদ, একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক হোসনা আরা আলী, গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান আলহাজ¦ সুন্দর আলী, একাডেমির প্রিন্সিপাল মোস্তাক আহমদ প্রমুখ।